kalerkantho


আবারও বিস্ফোরকদ্রব্য উদ্ধারের দাবি পুলিশের

বগুড়ায় সাবেক এমপিসহ ৬২ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বগুড়ার শাজাহানপুর থেকে আবারও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাত ২টার দিকে উপজেলার খোট্টাপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিকের বাড়ি থেকে ১২টি পেট্রলবোমা, খয়েরি রঙের তিনটি কাচের বোতল ও এক বস্তা ইটের টুকরা উদ্ধার করা হয়েছে বলে দাবি করে পুলিশ।

এ ঘটনায় থানার এসআই বাবর বাদী হয়ে গতকাল সোমবার বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুসহ ৩৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ২৫ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

খবর পেয়ে গণমাধ্যমকর্মীরা তাত্ক্ষণিকভাবে তথ্য জানতে পুলিশের শরণাপন্ন হলে তথ্য জানাতে অপারগতা প্রকাশ করে থানা পুলিশ।

শাজাহানপুর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, রবিবার রাত ২টার দিকে উপজেলার মোস্তাইল বাজারের বিএনপি নেতা শফিকুল ইসলামের বাড়িতে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের কিছু দুষ্কৃতকারী নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর জন্য গোপন বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। পরে ওই নেতার বাড়ি তল্লাশি করে ১২টি পেট্রলবোমা, তিনটি কাচের বোতল ও এক বস্তা ইটের টুকরা উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে বিএনপি নেতা শফিকুল ইসলাম শফিক দাবি করেন, ‘আগের মামলায় বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছি। গোপন বৈঠক করার সুযোগ কোথায়। আগামী নির্বাচনে বিএনপি যাতে অংশ নিতে না পারে, এ জন্য কোণঠাসা করতে পুলিশ নিজেরাই বিস্ফোরকদ্রব্য নিয়ে এসে নাটক সাজাচ্ছে।’

উল্লেখ্য, এক সপ্তাহ আগে শাজাহানপুর উপজেলা বিএনপির অফিস থেকে বিস্ফোরক, ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা উদ্ধারের দাবি করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তখন বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে।

 



মন্তব্য