kalerkantho


শহিদুল আলমের জামিন আবেদন

আজকের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



আজকের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা ও আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন আবেদন আজ মঙ্গলবারের মধ্যে নিষ্পত্তি করতে ঢাকার মহানগর দায়রা জজ আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। গতকাল হাইকোর্টে শহিদুল আলমের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার সারা হোসেন, অ্যাডভোকেট সৈয়দা রেজওয়ানা হাসান ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গতকাল আদেশের পর ব্যারিস্টার সারা হোসেন বলেন, ‘দায়রা জজ আদালতে গত ১৪ আগস্ট জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালত না শুনে এক মাসের লম্বা তারিখ দেন। এ তারিখ আগামীকাল (আজ) ১১ সেপ্টেম্বর। এটা স্বাভাবিক না। যদিও শহিদুল আলমকে গ্রেপ্তার থেকে শুরু করে সব কিছুই অস্বাভাবিক বলে মনে করি।’ তিনি বলেন, ‘দায়রা আদালত আর যাতে ঘোরাতে না পারেন, সে জন্য হাইকোর্টের এই আদেশ ফলদায়ক হবে বলে মনে করি।’

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দেন শহিদুল আলম। সেখানে বিনা বিচারে মানুষ হত্যা, জাতীয় সংসদ নির্বাচন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের বিষয়ে সরকারের ভূমিকা নিয়ে বক্তব্য দেন তিনি। একই সঙ্গে গত ৪ ও ৫ আগস্ট ফেসবুকে লাইভে এসে বক্তব্য দেন। এরই প্রেক্ষাপটে ৫ আগস্ট রাতে ধানমণ্ডির বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

 



মন্তব্য