kalerkantho


সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের রুদ্ধদ্বার বৈঠক

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির অংশগ্রহণ এবং ওই নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

গতকাল রবিবার রাত ৮টার দিকে জাতীয় সংসদের অধিবেশন শেষে সংসদ ভবনে প্রধানমন্ত্রীর অফিসকক্ষে এই বৈঠক হয়। এতে জাতীয় পার্টির জ্যেষ্ঠ নেতারাও উপস্থিত ছিলেন।

জানতে চাইলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য ফখরুল ইমাম কালের কণ্ঠকে বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে এটি ছিল পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সৌজন্য সাক্ষাৎ। সেখানে রওশন এরশাদ ছিলেন না।’

আগামী নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে ফখরুল ইমাম বলেন, ‘যেহেতু জোটে আছি সেহেতু এ বিষয়ে কথা তো হতেই পারে।’ তবে এককভাবে নাকি আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে জাতীয় পার্টি নির্বাচনে যাচ্ছে এ বিষয়ে বিস্তারিত বলতে তিনি অপারগতা প্রকাশ করেন।

তবে জাতীয় পার্টির দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, আগামী জাতীয় নির্বাচনে মহাজোটের হয়েই জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে—প্রধানমন্ত্রীর কাছে তেমন মতই দিয়েছেন দলটির চেয়ারম্যান এরশাদ। পাশাপাশি নির্বাচনে জাতীয় পার্টির পক্ষ থেকে কিছু দাবি-দাওয়াও তুলে ধরা হয়। আলোচনা হয় নির্বাচনকালীন সরকার নিয়েও।

ওই সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরশাদ অনুরোধ করেছেন যে মহাজোটের হয়ে নির্বাচনে অংশ নিলে যেসব আসনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন, সেসব আসনে যেন নৌকা প্রতীকে প্রার্থী না দেয় আওয়ামী লীগ। তা ছাড়া নির্বাচনে জিতে সরকার গঠন করলে সেই জোট সরকারে এরশাদ ১০টি মন্ত্রণালয় চেয়েছেন।



মন্তব্য