kalerkantho


ইউডায় ভর্তিমেলা শুরু, থাকছে নানা সুযোগ-সুবিধা

১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভে (ইউডা) শুরু হয়েছে সপ্তাহব্যাপী ভর্তিমেলা। মেলা উপলক্ষে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তরে ভর্তীচ্ছু শিক্ষার্থীদের জন্য থাকছে নানা সুযোগ-সুবিধা। গতকাল ইউডার সিএসই ভবনে মেলার উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়্যারমান অধ্যাপক মুজিব খান।

মেলা উপলক্ষে ভর্তি ফির ওপর পাঁচ হাজার টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক সুবিধা এবং মুক্তিযোদ্ধা কোটায় ৩ শতাংশ শিক্ষার্থীকে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ থাকছে। বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবে প্রত্যন্ত ও অনুন্নত অঞ্চলের ৩ শতাংশ দরিদ্র মেধাবী শিক্ষার্থীও। এ ছাড়া পরিবারের আয়ের ভিত্তিতে টিউশন ফি নির্ধারণের সুযোগ (শর্ত প্রযোজ্য), এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের (জিপিএ ৫ প্রাপ্ত) ভিত্তিতে মাসিক টিউশন ফির ওপর ৫০ শতাংশ ওয়েভার সুবিধা, একটিতে জিপিএ ৫ থাকলে ২৫ শতাংশ ওয়েভার সুবিধা এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের জন্য মাসিক ১৫ শতাংশ ওয়েভার সুবিধা রাখা হয়েছে।

মেলা শেষ হবে ১৫ সেপ্টেম্বর। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভর্তি হওয়া যাবে। যোগাযোগ : ৩/সি, সাত মসজিদ রোড (ইউডা সিএসসি বিল্ডিং) এবং ৮০, সাত মসজিদ রোড (রেজিস্ট্রার ভবন), ধানমণ্ডি। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 



মন্তব্য