kalerkantho


থেমে নেই পাচার

টেকনাফ সীমান্তে এক রাতে ৯ লাখ ইয়াবা আটক

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



কক্সবাজারের টেকনাফ সীমান্তে ইয়াবা কারবারিরা এখনো বেপরোয়া। শুক্রবার রাতে ওই সীমান্ত দিয়ে পাচারকালে জব্দ করা হয়েছে ৯ লাখ পিস ইয়াবার চালান। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-২ ব্যাটালিয়নের সদস্যদের পৃথক অভিযানে এসব ইয়াবা জব্দ করা হয়। জব্দ ইয়াবার চালানের দাম প্রায় ২৭ কোটি টাকা। তবে অভিযানে ইয়াবা কারবারিদের কেউ ধরা পড়েনি।

টেকনাফে বিজিবি সূত্র জানায়, শুক্রবার রাতে মিয়ানমার থেকে বড় চালানের ইয়াবা পাচারের সংবাদ আগেই পান বিজিবি সদস্যরা। সে অনুযায়ী বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরীর নেতৃত্বে নাজিরপাড়া বিওপির একটি বিশেষ টহলদল অভিযান পরিচালনার জন্য নাফ নদের তীরে ওত পেতে থাকে। রাতের শেষ দিকে টেকনাফের নাজিরপাড়া আড়িয়াখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান এসে পৌঁছে। আনুমানিক ২০-২৫ জন লোককে আটটি বস্তা নিয়ে খাল পার হয়ে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। তখন ওই লোকগুলো পাশের গ্রামের ওপর দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাদের পিছু ধাওয়া করে। একপর্যায়ে ইয়াবা পাচারকারীরা বস্তাগুলো ফেলে পালিয়ে যায়। ওই আটটি বস্তা থেকে ২৪ কোটি টাকা মূল্যের আট লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বিজিবি-২ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক শরীফুল ইসলাম জোমাদ্দার আরো জানান, এ ছাড়া টেকনাফের সাবরাং বিওপির নায়েক সুবেদার মো. মোক্তার হোসেনের নেতৃত্বে অন্য একটি দল হাড়িয়াখালী লবণমাঠ এলাকা থেকে আরো এক লাখ পিস ইয়াবা উদ্ধার করে। এর মূল্য প্রায় তিন কোটি টাকা।

 

 

 



মন্তব্য