kalerkantho


শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান বিচারপতি

প্রকৃত মানুষ হলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে

নোয়াখালী প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তির সব শাখায় দক্ষতা অর্জন করতে হবে; প্রকৃত মানুষ হতে পারলে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

গতকাল শনিবার দুপুরে নোয়াখালী সদর উপজেলার ভাটিরটেক চৌরাস্তায় ড. বশির আহমেদ কলেজের গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তিপ্রদান, নবীনবরণ ও কলেজের দ্বিতল ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমাদের ওপর নির্ভর করছে জাতির ভবিষ্যৎ ও সামগ্রিক উন্নতি। এ জন্য স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন বাস্তবায়নে বলিষ্ঠ ভূমিকা ও নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। মানবসভ্যতার অগ্রগতি নির্ভর করে শিক্ষা তথা জ্ঞান বিজ্ঞানের ওপর। শিক্ষা মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায় এবং জ্ঞানের পরিধিকে বাড়িয়ে দেয়। স্কুল-কলেজ হচ্ছে জ্ঞান অন্ব্বেষণের আলোকবর্তিকা। শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। তাঁদের আদর্শ ও জীবনযাত্রা শিক্ষার্থীদের জন্য রোল মডেল।’

প্রধান বিচারপতি আরো বলেন, ছাত্রছাত্রীদের কলেজ জীবনের এই সংক্ষিপ্ত সময়ের পারদর্শিতার ওপর নির্ভর করবে আগামী দিনের পথ চলা। তাই এ সময়কে প্রাধান্য দিয়ে নিজকে গড়ে তুলতে হবে। তাহলেই ভবিষ্যৎ সুন্দর হবে।



মন্তব্য