kalerkantho


বিএনপি-জামায়াত নেতাকর্মীসহ বিভিন্ন স্থানে ৮৭ জন প্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



নাশকতাসহ বিভিন্ন অভিযোগে গতকাল শনিবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিএনপি ও জামায়াত-শিবিরের ১৪ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া মাদক বিক্রি ও সেবনের অভিযোগ, গ্রেপ্তারি পরোয়ানাসহ বিভিন্ন কারণে ৭৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সব মিলিয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীসহ ২৪ ঘণ্টায় গ্রেপ্তার হয়েছে ৮৭ জন। নিজস্ব প্রতিবেদক ও প্রনিধিদের পাঠানো সংবাদ—

ফরিদপুর : ফরিদপুরে গতকাল দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় থানা ও ডিবি পুলিশ ৭৩ জনকে গ্রেপ্তার করে। ফরিদপুর ডিস্ট্রিক্ট ইন্টেলিজেন্স অফিসার (ডিআইও-১) মো. আসলাম হোসেন জানান, ২৪ ঘণ্টায় পুলিশ ১৩ মাদক বিক্রেতা ও সাত মাদকসেবীকে গ্রেপ্তার করে। এ সময় ২৪৬ পিস ইয়াবা ট্যাবলেট, ২০৫ গ্রাম গাঁজা, দুই বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ছাড়া নিয়মিত মামলা, গ্রেপ্তারি ও সাজা পরোয়ানাভুক্ত ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসব ঘটনায় মাদক আইনে ১১টি ও নিয়মিত ঘটনায় পাঁচটিসহ মোট ১৬টি মামলা হয়।

রাজবাড়ী : অনুমতি ছাড়া সমাবেশ করার অভিযোগে রাজবাড়ীতে দুই নেতাকে আটক করে পুলিশ। কারাগারে আদালত স্থাপনের প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল রাজবাড়ী জেলা বিএনপির কার্যালয়ের সামনে সভা শুরু করে জেলা বিএনপি। কিন্তু ওই সময় পুলিশ বাধা দিলে সভাটি পণ্ড হয়ে যায়। এ সময় জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান লাল ও জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নইম আনসারীকে পুলিশ আটক করে। ওই সময়ই আটককৃতদের রাজবাড়ী থানায় নিয়ে যাওয়া হয়। রাজবাড়ী থানার ওসি তারিক কামাল জানান, কোনো অনুমতি না নেওয়ায় তাঁরা বিএনপির ওই সমাবেশ করতে দেননি। এ কারণে ওই দুই নেতাকে আটক করা হয়েছে।

পটুয়াখালী : পটুয়াখালী বিএনপি ও সহযোগী সংগঠনের ছয়জনকে শুক্রবার রাতে অভিযান চালিয়ে পুলিশ গ্রেপ্তার করে। তাদের মধ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসন ও সদর থানা বিএনপির দপ্তর সম্পাদক মজিবর প্যাদা রয়েছেন। গ্রেপ্তারের কারণ সম্পর্কে জানতে সদর থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমানকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

কোটচাঁদপুর (ঝিনাইদহ) : ঝিনাইদহের কোটচাঁদপুরে শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে বলুহর ইউনিয়ন জামায়াতের রুকন ও এড়ান্দা গ্রামের বাসিন্দা মোজাম্মেল হকসহ জামায়াত-শিবিরের চারজনকে গ্রেপ্তার করে থানার পুলিশ। কোটচাঁদপুর থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, তাদের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে।

বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রাম থানার পুলিশ শুক্রবার মধ্যরাতে অভিযান চালিয়ে দুজনকে আটক করে। তাঁরা হলেন থানা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সুজন সরকার (৪২) ও গোপালপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি শাহিন খান (২৫)। থানার ওসি দিলিপ কুমার দাস জানান, তাঁদের বিরুদ্ধে মামলা রয়েছে।

 



মন্তব্য