kalerkantho


পাউবোর নিয়োগ পরীক্ষায় জালিয়াতি তিনজনকে শাস্তি

দুজনের জেল, একজনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাউবো) সহকারী পরিচালক পদে নিয়োগ পরীক্ষায় ডিভাইস ব্যবহার করে জালিয়াতি এবং অবৈধভাবে ‘প্রক্সি’ দেওয়ার অভিযোগে দুজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আরেকজনকে জরিমানা করা হয়েছে। গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএতে থাকা ভ্রাম্যমাণ আদালত এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়। এর আগে তিনটি কেন্দ্র থেকে ওই তিনজনকে আটক করা হয়।

অভিযুক্ত তিনজনের মধ্যে মো. জিয়াউর রহমান ও মো. সাগর হোসেনকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া হোসনে আক্তারকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমান বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে দুজনকে এক মাসের কারাদণ্ড এবং একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পাউবোর ওই নিয়োগ পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর তত্ত্বাবধানে গতকাল সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় রাজধানীর পাঁচটি কেন্দ্রে। পরীক্ষা চলাকালীন জিয়াউর রহমানকে টিচার্স ট্রেনিং কলেজ থেকে ডিভাইসসহ আটক করেন কর্তব্যরত পরিদর্শক। অন্যদিকে অন্যের হয়ে প্রক্সি দেওয়ার সময় সাগরকে আটক করা হয় আজিমপুরের একটি স্কুল থেকে। হোসনে আক্তারকে অন্যের খাতা নিয়ে লেখার সময় উদয়ন স্কুল থেকে আটক করা হয়।

 

 



মন্তব্য