kalerkantho


যশোরে আজ প্রথম ট্রায়াথলন প্রতিযোগিতা

যশোর অফিস   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



যশোরে আজ শনিবার প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ‘ট্রায়াথলন’ প্রতিযোগিতা। এ প্রতিযোগিতা শুরু হয় সাঁতার দিয়ে। এরপর দীর্ঘপথ সাইক্লিং এবং শেষ হয় দৌড়ের মাধ্যমে।

গত বৃহস্পতিবার যশোর উপশহর কলেজে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ ট্রায়াথলন অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় অতিরিক্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিরুল ইসলাম বলেন, ‘ট্রায়াথলন অলিম্পিক, এশিয়ান, কমনওলেথ এবং সাউথ এশিয়ান গেমসে অন্তর্ভুক্ত। যদিও আমাদের দেশে খেলাটি বিস্তার লাভ করেনি।’ আয়োজকরা মনে করেন, এ প্রতিযোগিতার মাধ্যমে দেশে দক্ষ খেলোয়াড় তৈরি হবে এবং তারা আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে। ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের সহায়তায় প্রতিযোগিতায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

আয়োজকরা জানান, সকাল ৯টায় উপশহর পার্কের পুকুরে সাঁতার এবং এরপর পার্কের প্রধান ফটক থেকে বাঁ দিকে বিটিসিএল রাস্তা হয়ে সারথী মোড় ঘুরে কলেজের দক্ষিণ পাশ থেকে ফের পার্কের প্রধান গেট পর্যন্ত সাইক্লিং এবং দৌড়ের রুট নির্ধারণ করা হয়েছে। প্রতিযোগীরা ৭৫০ মিটার সুইমিং, ২০ কিলোমিটার সাইক্লিং এবং ১০ কিলোমিটার দৌড়াবেন। অন্যদিকে অনুর্ধ্ব ১৪ বিভাগে ৭৫০ মিটার সুইমিং, ১০ কিলোমিটার সাইক্লিং এবং তিন কিলোমিটার দৌড়াতে হবে। দুটি বিভাগে মোট প্রতিযোগী ১১৭ জন।

 

 



মন্তব্য