kalerkantho


হজ পালনে সৌদিতে থেকেও পুলিশের নাশকতা মামলার আসামি জালাল

তানোর (রাজশাহী) প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



পবিত্র হজব্রত পালনের উদ্দেশ্যে সৌদি আরবে অবস্থান করেও নাশকতা ও বিস্ফোরক মামলার আসামি হয়েছেন জালাল উদ্দিন। মামলাটি দায়ের করেছে রাজশাহীর তানোর থানা পুলিশ। আর আসামি জালাল উদ্দিনের বাড়ি তানোর পৌর সদরের কুঠিপাড়া গ্রামে। জালাল উদ্দিন এখনো সৌদি আরবে অবস্থান করছেন বলে জানিয়েছে পরিবারের সদস্যরা।

জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়নের বারোঘরিয়া গ্রামে জামায়াত নেতা ওবাইদুরের ওষুধের দোকানে বৈঠক চলার গোপন খবরের ভিত্তিতে সোমবার রাত ১১টার দিকে সেখানে হানা দেয় থানা পুলিশ। ঘটনাস্থল থেকে ওবাইদুরকে আটক করা হয়। তাঁর দোকান থেকে চারটি ককটেল ও চারটি পেট্রলবোমা উদ্ধার করা হয় বলেও জানায় পুলিশ।

এ ঘটনায় থানার এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে বিএনপি ও জামায়াতের নামধারী ৩০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ৩৫-৪০ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির নামে নাশকতা ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করেন। ওই মামলার ২৫ নম্বর আসামি জালাল উদ্দিন পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে গিয়ে এখনো দেশে ফেরেননি।

তানোর থানার ওসি রেজাউল ইসলাম এ ব্যাপারে জানান, আটক করা ব্যক্তি যেসব নাম বলেছেন সেভাবেই আসামিদের নাম তালিকাভুক্ত করা হয়েছে। মামলার সময় সেভাবে যাচাই-বাছাই করা হয়নি। জালাল উদ্দিন হয়তো ভুলে মামলার আসামি হয়েছেন। তদন্ত সাপেক্ষে ঘটনায় জড়িত না থাকলে তাঁর নাম বাদ যাবে।

 



মন্তব্য