kalerkantho


কেরানীগঞ্জের সন্ত্রাসী কালা জরিপ গ্রেপ্তার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



দুর্ধর্ষ সন্ত্রাসী কালা জরিপকে গ্রেপ্তার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। অর্ধকোটি টাকা চাঁদার দাবিতে স্থানীয় এক ইউপি মেম্বারকে মারধর করায় গতকাল বৃহস্পতিবার সকালে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

সূত্র জানায়, জরিপ বাহিনী নামে কেরানীগঞ্জে সক্রিয় একটি সন্ত্রাসী গ্রুপের প্রধান কালা জরিপ। সন্ত্রাসী গ্রুপটি শুভাঢ্যা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড মেম্বার মো. ওহেদুজ্জামানের কাছে জরিপ ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেছিল। টাকা না দিলে মেম্বারকে হত্যার হুমকি দেওয়া হয়। এ অবস্থায় জরিপকে ১০ লাখ টাকা দেন ওহেদুজ্জামান। এরপর ৪০ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করে জরিপ ও তার অনুসারীরা। গতকাল সকালে জরিপ দলবল নিয়ে হামলা চালায় ওহেদুজ্জামানের ওপর। স্থানীয়রা মেম্বারকে আহতাবস্থায় উদ্ধার করেন।

এ ঘটনায় অভিযোগ পেয়ে পুলিশ ইকুরিয়া এলাকায় অভিযান চালিয়ে জরিপকে গ্রেপ্তার করে। তাকে গ্রেপ্তারের খবর প্রচার হলে এলাকাবাসী আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মো. শাহ জামান বলেন, ইউপি মেম্বারের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে জরিপকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে।

 

 



মন্তব্য