kalerkantho


অবৈধভাবে গ্যাস সিলিন্ডার ব্যবহার

সাভারে আল মুসলিম গ্রুপকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সাভারে অবৈধভাবে সিএনজি রিফুয়েলিং স্টেশন থেকে সিলিন্ডারে গ্যাস ভরে তা একটি তৈরি পোশাক কারখানায় ব্যবহার করা হচ্ছে। এমন চাঞ্চল্যকর ঘটনা উদ্ঘাটন করে গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রতিষ্ঠানটিকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান এ অভিযান পরিচালনা করেন। এই গ্যাস ব্যবহারকারী তৈরি পোশাক কারখানাটি মুন্সীগঞ্জের বিএনপি নেতা মো. আব্দুল্লাহর মালিকানাধীন আল-মুসলিম গ্রুপ। ঢাকা-আরিচা মহাসড়কসংলগ্ন সাভার পৌর এলাকার উলাইলে আল-মুসলিম গ্রুপের কারখানাটি অবস্থিত।

জানা যায়, গতকাল দুপুরে সাভারের সিএনজি রিফুয়েলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। এ সময় সেখানে একটি কাভার্ড ভ্যানে শতাধিক সিলিন্ডার স্থাপন করে ঝুঁকিপূর্ণ পরিবেশে অবৈধভাবে গ্যাস সরবরাহ করা হচ্ছিল। এ সময় গাড়িচালক হানিফকে আটক করা হলেও জিজ্ঞাসাবাদের পর তাকে ছেড়ে দেওয়া হয়। তাকে জিজ্ঞাসাবাদে ঝুঁকিপূর্ণ ওই কাভার্ড ভ্যানটি আল-মুসলিম গ্রুপের বলে জানায়। এ ঘটনায় আল-মুসলিম গ্রুপের ভেতরে অভিযান চালিয়ে একই রকম আরো কয়েকটি কাভার্ড ভ্যান পাওয়া যায়।

এ সময় অবৈধভাবে ঝুঁকিপূর্ণ পরিবেশে গ্যাস সরবরাহ করায় বাংলাদেশ গ্যাস আইন ২০১০-এর ১১ ধারায় আল-মুসলিম গ্রুপকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম পরিচালনা না করার জন্য প্রতিষ্ঠানটিকে সতর্ক করার পাশাপাশি সিএনজি স্টেশনটির সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এদিকে প্রতিষ্ঠানটির কোনো কর্মকর্তা এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।  

 



মন্তব্য