kalerkantho


‘মুচি জসিম’ গ্রেপ্তার

কালিয়াকৈরে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

নিজস্ব প্রতিবেদক   

৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



‘মুচি জসিম’ গ্রেপ্তার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশ এলাকার ‘আতঙ্ক’ জসিম ইকবাল ওরফে মুচি জসিম গ্রেপ্তার হয়েছেন। দুটি মামলায় সাজাপ্রাপ্ত এবং ১৭ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে বীরদর্পে ঘুরে বেড়ানো এই দখলবাজকে গতকাল বৃহস্পতিবার কালিয়াকৈরে নিজ বাড়ির সামনে থেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এই খবরে স্থানীয় লোকজন এলাকায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে।

সরকারি বন ও ব্যক্তিমালিকানাধীন জমি দখলসহ ক্যাডার বাহিনী দিয়ে দীর্ঘদিন ধরেই কালিয়াকৈরে ‘ভয়ংকর শাসন’ চালিয়ে আসছিলেন মুচি জসিম। কালিয়াকৈর থানা পুলিশ ও গাজীপুর ডিবি পুলিশের সহযোগিতায় মিথ্যা মামলার ভয় দেখিয়ে শতাধিক মানুষের কাছ থেকে তিনি হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। জুতা কারখানার সামান্য কর্মচারী থেকে এখন তিনি শত কোটি টাকার মালিক।

এলাকার ভুক্তভোগী পরিবারগুলোর অভিযোগ, মুচি জসিম পুলিশ প্রশাসনকে কাজে লাগিয়ে স্থানীয় সাধারণ মানুষকে জিম্মি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। সামান্য প্রতিবাদ করলেই মিথ্যা মামলায় জেলে যাওয়াসহ নানা ধরনের নির্যাতনের শিকার হতে হয়েছে স্থানীয় মানুষকে। সরকারি বন ও ব্যক্তিমালিকানার বিপুল জমি দখল করে নিয়েছে জসিম সিন্ডিকেট।

গত বুধবার কালের কণ্ঠ’র শেষের পাতায় ‘মুচি জসিমের এখন শত কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পরই গাজীপুর জেলা ও পুলিশ প্রশাসনসহ দেশজুড়ে বিষয়টি ব্যাপক আলোচনার বিষয় হয়ে ওঠে। পরদিন গতকাল বৃহস্পতিবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে।

 

 



মন্তব্য