kalerkantho


বিভিন্ন স্থানে গ্রেপ্তার জামায়াত বিএনপির অর্ধশত নেতাকর্মী

কালের কণ্ঠ ডেস্ক   

৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



নাশকতা পরিকল্পনাসহ নানা অভিযোগে দেশের বিভিন্ন স্থানে গ্রেপ্তার করা হয়েছে বিএনপি ও জামায়াতের প্রায় অর্ধশত নেতাকর্মীকে। মেহেরপুরের গাংনীতে ১৩টি বোমাসহ পুলিশ গ্রেপ্তার করেছে বিএনপি-জামায়াতের ২৩ কর্মীকে। রাজশাহীতে বিশেষ অভিযানে গ্রেপ্তার করা হয়েছে ১৫ জনকে। দুর্গাপুরে গ্রেপ্তার করা হয়েছে আরো তিনজনকে। নাটোরে প্রতিমন্ত্রীর সভাস্থল থেকে হাতবোমা উদ্ধারের ঘটনায় পুলিশ গ্রেপ্তার করেছে বিএনপির পাঁচ নেতাকর্মীকে। চুয়াডাঙ্গার জীবননগর থানার পুলিশ গ্রেপ্তার করেছে জামায়াতের পাঁচ নেতাকর্মীকে। নওগাঁর মান্দায় গোপন বৈঠকের সময় আটক করা হয়েছে জামায়াতের স্থানীয় দুই নেতাকে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদে জানা গেছে এসব তথ্য।

মেহেরপুর : মেহেরপুরের গাংনীতে বিএনপি ও জামায়াতের ২৩ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে ধানখোলা ইউনিয়নের পাকুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো আক্তার হোসেন, আহসানুল হক আমিনুল, মিন্টু মিয়া, শের আলী, নজরুল ইসলাম, রায়হান কবির, রাশেদুজ্জামান রনি, জাফর ইকবাল, মইজউদ্দীন, আব্দুল মজিদ, সোনাহার, ইলিয়াস আলী, আব্দুল খালেক, বাবুল হোসেন, রেজাউল হক, শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, খবির উদ্দীন, জাকারিয়া,  জুলফিকার আলী, আব্দুল হামিদ, আরিফুল ইসলাম ও মোশারফ হোসেন।

রাজশাহী : রাজশাহীতে গতকাল সকাল থকে দুপুর পর্যন্ত পুলিশ বিশেষ অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে ১৫ জনকে। ডিসি সাজিদ হোসেনের নেতৃত্বে নগরীর মতিহারের বুধপাড়া এলাকায় এ অভিযান চলে। এলাকা ঘিরে বাড়ি বাড়ি তল্লাশি চালায় পুলিশ।

পুলিশের সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, আটক ব্যক্তিদের মধ্যে ১০ জন জামায়াত-শিবিরকর্মী, চারজন ওয়ারেন্টভুক্ত ও একজন মাদক মামলার আসামি।

এদিকে আগের রাতে দুর্গাপুরে পুলিশের বিশেষ অভিযানে গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। তাঁরা হলেন  বহরমপুর গ্রামের যুবদল নেতা চয়েন উদ্দিন, শ্রীপুর গ্রামের জামায়াতের কর্মী হায়দার আলী ও শিবিরকর্মী শাহিনুর রহমান।

নাটোর : নাটোরের সিংড়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলকের সভাস্থলে হাতবোমা উদ্ধারের ঘটনায় পুলিশ বিএনপির পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা ব্যক্তিরা হলেন উপজেলা বিএনপির সদস্য জয়নাল আবেদীন, যুবদলের কোষাধ্যক্ষ আবু আকরাম, শেরকোল ইউনিয়ন যুবদলের নেতা রতন আলী, বিএনপিকর্মী আব্দুস সালাম ও নাজমুল।

জীিবননগর (চুয়াডাঙ্গা) : জীবননগর থানার পুলিশ জামায়াতের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। তাঁরা হলেন সীমান্ত ইউনিয়ন জামায়াতের সহসভাপতি মঈন উদ্দিন, হাসাদহ ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি কবির হোসেন, ইউপি সদস্য জহুর আলম, বাঁকা ইউনিয়নের কর্মী কাউসার আলী ও মফিজুল রহমান।

মান্দা (নওগাঁ) : নওগাঁর মান্দায় মঙ্গলবার রাতে গোপন বৈঠকের সময় পুলিশ গ্রেপ্তার করেছে জামায়াতের দুই নেতাকে। তাঁরা হলেন প্রসাদপুর খাড়াপাড়া গ্রামের আয়েজ উদ্দিন ও গাড়ীক্ষেত্র গ্রামের বজলুর রহমান।

 

 



মন্তব্য