kalerkantho


উজিরপুরে চাল আত্মসাৎ

চেয়ারম্যানসহ পাঁচজনের নামে মামলা

বরিশাল অফিস   

৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



অতিদরিদ্র ও দুস্থদের জন্য বরাদ্দের ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে বরিশালের উজিরপুরের জল্লা ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হয়েছে। গত সোমবার বাহেরঘাট গ্রামের মো. এরশাদ হাওলাদার বাদী হয়ে বরিশাল স্পেশাল সিনিয়র জজ আদালতে জল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ হালদারসহ পাঁচজনের নামে এ মামলা করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দেন। মামলার অন্য অসামিরা হলেন জল্লা ইউনিয়নের ওএমএস ডিলার প্রীতম হালদার (৪০), কারফা চাল ব্যবসায়ী রমেশ বিশ্বাস (৩২), অটোভ্যানচালক সুশান্ত হালদার (৩৫) ও সহযোগী দুলাল বিশ্বাস (৪৮)।

এদিকে দুস্থদের চাল আত্মসাতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল মঙ্গলবার সকালে কারফা বটতলা এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইউনিয়নবাসী। মানববন্ধনে দুই শতাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন তাজুল ইসলাম, মো. নান্নু সিকদার, লুৎফর রহমান, সমরেশ বাড়ৈ, মো. মামুন শাহ, মো. রাব্বি।

জল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার কালোবাজারে চাল বিক্রির অভিযোগ অস্বীকার করে বলেন, আত্মসাতের জন্য নয়, ভিজিএফের কার্ডধারীদের মধ্যে বিতরণের জন্য চাল নেওয়া হয়।

 

 



মন্তব্য