kalerkantho


ফিটনেস

ডাবল চিন থেকে মুক্তির উপায়

৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ডাবল চিন থেকে মুক্তির উপায়

বয়স বেশি হয়নি অথচ মুখের চামড়া ঝুলে পড়েছে। যে কারণে স্বাভাবিক বয়স থেকে বেশি বয়সী মনে হয়। অনেকেরই আজকাল এমন সমস্যা দেখা যায়। একটু চেষ্টা করলে এ সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

সুগার ফ্রি চুইঙ্গাম

এটা এমন এক ধরনের ব্যায়াম, যা মুখের মাংসপেশিকে স্বাভাবিক অবস্থায় থাকতে সহায়তা করে। চিনিমুক্ত চুইঙ্গাম চাবানোর ফলে দ্রুত ফল পাওয়া যায়। শুধু তা-ই নয়, এটা দাঁত ও মাড়ির জন্য দারুণ উপকারী। ভালো উপকার পাওয়ার জন্য দিনে এটা কয়েকবার করা উচিত।

কোকোয়া বাটার

ডাবল থুতনি থেকে মুক্তির আরো একটি উপায় কোকোয়া বাটার ব্যবহার। কয়েক চামচ কোকোয়া বাটার গলা ও থুতনিতে মালিশ করতে হবে। ঘুমানোর আগে বা গোসলের আগে এটা করা ভালো। কোকোয়া বাটার ব্যবহারে চামড়ারও উজ্জ্বলতা বাড়ে।

হুইট জার্ম অয়েল

ডাবল থুতনি থেকে মুক্তি পেতে হুইট জার্ম অয়েল দারুণ উপকারী। নিয়মিত এই তেল ব্যবহারে চামড়ায় টানটান ভাব বাড়তে সহায়তা করে। ঘুমানোর আগে কয়েক ফোঁটা তেল ঘাড় ও গলায় মালিশ করলে ভালো ফল পাওয়া যায়। তবে মালিশের সময় তাড়াহুড়া না করা ভালো। প্রায় ২০ মিনিট গলার নিচের দিক থেকে ওপরের দিক পর্যন্ত মালিশ করতে হবে।

পানি পান

পানি পানও ডাবল চিনের সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করে। প্রচুর পরিমাণে পানি পান একদিকে যেমন ওজন কমাতে সহায়তা করে, তেমনি ডাবল চিনের সমস্যা থেকে মুক্তির জন্য উপকারী। এক গবেষণায় দেখা যায়, শরীরে পানির অভাবে মুখ ভারী হতে সহায়তা করে। এ জন্য দিনে অন্তত ১০ থেকে ১২ গ্লাস পানি পান করা উচিত। প্রয়োজনে পরিমাণটা বেশিও হতে পারে।

গ্লিসারিন মাস্ক

ডাবল চিন থেকে মুক্তির আরো এক উপায় গ্লিসারিন মাস্ক। এক চামচ গ্লিসারিনের সঙ্গে আধা চামচ বাথ সল্ট এবং কয়েক ফোঁটা গোলাপ পানি মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি ঘাড় ও চিবুকে লাগাতে হবে। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে। এটি সপ্তাহে তিনবার করতে হবে।

 



মন্তব্য