kalerkantho


তেজগাঁও ট্রাকস্ট্যান্ড সংলগ্ন সড়ক আবার দখলমুক্ত করার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



রাজধানীর তেজগাঁওয়ে ট্রাকস্ট্যান্ড-সংলগ্ন সড়ক আবার দখলমুক্ত করার ঘোষণা দিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র জামাল মোস্তফা। তিনি বলেন, এ জন্য ট্রাকস্ট্যান্ড ইউনিয়নের মালিক ও শ্রমিকরা প্রতিশ্রুতি দিয়েছে। সেই সঙ্গে শুধু এ এলাকা নয়, জনগণের দুর্ভোগ এড়াতে ঢাকার সব সড়ক দখলমুক্ত করা হবে। এ জন্য মনিটরিংয়ের মাধ্যমে ডিএনসিসির সংশ্লিষ্টরা সর্বাত্মক কাজ করে যাচ্ছে।

গতকাল রবিবার দুপুরে রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকায় বেদখল হওয়া সড়কগুলো পরিদর্শনে এসে জামাল মোস্তফা সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে তিনি ওই এলাকার বিভিন্ন সড়ক সরেজমিন ঘুরে রাস্তার ওপর থাকা ট্রাকগুলো সরিয়ে দেওয়ার ব্যবস্থা করেন। এ সময় ডিএনসিসির প্যানেল মেয়র আরো বলেন, ‘এ সড়কটা কিছুদিন আগেও দখলমুক্ত ছিল। কিন্তু আবার বেদখল হয়ে যাওয়ার পর এ নিয়ে সংবাদমাধ্যমে লেখালেখি হয়েছে। মালিক ও শ্রমিকরা জানিয়েছে, ঈদের কারণে এখানে কিছু ট্রাক রাখা ছিল। সেগুলো সরিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, ডিএনসিসির প্রয়াত মেয়র আনিস ভাইয়ের (আনিসুল হক) যে লক্ষ্য ছিল যানজটমুক্ত সুন্দর একটি নগর উপহার দেওয়া, সেটি বাস্তবায়নে আমরাও একনিষ্ঠভাবে কাজ করছি। তাই শুধু এ ট্রাকস্ট্যান্ড (তেজগাঁও) নয়, ঢাকা শহরের সব অবৈধ স্ট্যান্ড আমরা দখলমুক্ত রাখব ইনশাআল্লাহ।’

তেজগাঁও এলাকা দখলমুক্ত রাখতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও ডিএনসিসির নির্বাহী কর্মকর্তা মেজবাউল ইসলামকে প্রতিনিয়ত মনিটরিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানান ডিএনসিসির প্যানেল মেয়র।

উল্লেখ্য, ২০১৫ সালের ডিসেম্বরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের তদানীন্তন মেয়র আনিসুল হক তেজগাঁও সড়কটি ট্রাকের দখলমুক্ত করেছিলেন। কিন্তু গত বছরের ৩০ নভেম্বর আনিসুল হকের মৃত্যু হলে ডিএনসিসির শিথিলতার সুযোগ নিয়ে আবারও বেদখল হয়ে যায় ওই এলাকা।

 



মন্তব্য