kalerkantho


শেরপুরে কবর থেকে ১১টি কঙ্কাল চুরি

শেরপুর প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



শেরপুরের নালিতাবাড়ী উপজেলার এক গ্রামের তিনটি কবরস্থান থেকে এক রাতে ১১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল গত শনিবার রাতে এসব কঙ্কাল চুরি করে। গতকাল রবিবার সকালে বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বাঘবেড় ইউনিয়নের কালীনগর গ্রামের কালীনগর মক্তব কবরস্থানের কবর খুঁড়ে মৃত যদু মিয়ার স্ত্রী মৃত নুরুন নাহার, নাছির উদ্দিনের ছেলে দুলাল মিয়া ও অজ্ঞাতপরিচয় একজনের কবর থেকে কঙ্কাল চুরি করা হয়। কালীনগর পশ্চিম হাজিবাড়ি কবরস্থানের মৃত কফিল উদ্দিনের স্ত্রী মৃত অয়রন নেছা, রানীগাঁওয়ে মৃত কিমার উদ্দিনের ছেলে মৃত আন্তাজ আলী, একই গ্রামের মমিজলের স্ত্রী সুরবানু, ফকির বাইমার ছেলে আব্দুল হক ও অজ্ঞাতপরিচয় আরো দুজনের কঙ্কাল চুরি হয়। এ ছাড়া পশ্চিম কালীনগর গ্রামের আবুল কাশেমের স্ত্রী রেহানা খাতুন ও আব্দুল বারিকের ছেলে রুমান মিয়ার কঙ্কাল চুরি হয়।

স্থানীয় বাসিন্দা শুকুর আলী, গোলাপ রহমান, রেজাউল করিম ও গ্রাম পুলিশ ভুট্টু মিয়া বলেন, কবর থেকে কঙ্কাল চুরির বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশকে জানানো হয়েছে। আগেও শেরপুরের বিভিন্ন এলাকায় কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। এর আগে কয়েকজন ধরা পড়লেও কঙ্কাল চুরি থামছে না। এসব কঙ্কাল মেডিক্যাল শিক্ষার্থীদের কাছে উচ্চমূল্যে বিক্রি করা হয় বলে ধারণা করা হয়।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার এসআই মো. নজরুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা ১০টি কঙ্কাল চুরির খবর পেয়েছি।’

 



মন্তব্য