kalerkantho


বি চৌধুরী বললেন

ছাত্ররা বুঝিয়ে দিয়েছে দেশে ন্যায়বিচার নেই

নিজস্ব প্রতিবেদক   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী) বলেছেন, ছাত্র আন্দোলন দেশকে দেখিয়ে দিয়েছে। রাজনীতিবিদদের দেখিয়ে দিয়েছে। ছাত্ররা ন্যায়বিচার চেয়েছে, যা সারা দেশে প্রতিধ্বনিত হয়েছে। তারা বুঝিয়ে দিয়েছে দেশে ন্যায়বিচার নেই। ন্যায়বিচার এখনো দেশে প্রতিষ্ঠিত হয়নি। 

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট অডিটরিয়ামে গতকাল রবিবার বিকল্পধারার সহযোগী সংগঠন প্রজন্ম বাংলাদেশের নতুন কর্মসূচি ‘প্ল্যান বি’র উদ্বোধনী অনুষ্ঠানে বি চৌধুরী এসব কথা বলেন।

বয়সের দোহাই দিয়ে শিক্ষার্থীদের আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার সমালোচনা করে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বি চৌধুরী বলেন, কোন বয়সে মাকে মা ডাকব? বাবাকে বাবা ডাকব? মাতৃভূমি দেশকে ভালোবাসব? এই প্রশ্ন কেন আসবে। কম বয়সী ছাত্ররা কি দেশকে ভালোবাসবে না? ন্যায়বিচার চাইতে পারবে না?

অনুষ্ঠানে প্রজন্ম বাংলাদেশের অহিংস রাজনৈতিক কর্মসূচি প্ল্যান বি তুলে ধরেন বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী। তিনি মাসব্যাপী ইয়ুথ ক্যাম্পেইন কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, নতুন প্রজন্ম রক্ত দিতে নয়, ঘাম ও মেধা দিতে চায়। আগামী ১০, ১১ ও ১২ সেপ্টেম্বর অহিংস কর্মসূচি শুরু হবে। ২৮ সেপ্টেম্বর থেকে রাজধানীর আফতাবনগরে মাসব্যাপী সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত একই ক্যাম্পেইন চলবে।

অনুষ্ঠানে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ বক্তব্য দেন।

 

 

 



মন্তব্য