kalerkantho


রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিহত

রাজবাড়ী প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের আলমডাঙ্গা গ্রামে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে চরমপন্থী নেতা আব্দুল মতিন মণ্ডল (৩৫) নিহত হয়েছে। মতিন ওই ইউনিয়নের বিষয় সাওরাইল গ্রামের বিস্কুট মণ্ডলের ছেলে।

রাজবাড়ীর সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) ফজলুল করিম জানান, গত শনিবার রাত আড়াইটার দিকে একদল চরমপন্থী সাওরাইল ইউনিয়নের আলমডাঙ্গা গ্রামের আব্দুর রব মাস্টারের আমবাগানে গোপন বৈঠক করছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশকে লক্ষ্য করে তারা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা ১৫ রাউন্ড গুলি ছুড়লে চরমপন্থী আব্দুল মতিন মণ্ডল আহত হয়। পরে তাকে পাংশা উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মতিন চরমপন্থী সংগঠন সজল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছিল। তার বিরুদ্ধে অস্ত্র, হত্যাসহ তিনটি মামলা রয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার দাবি করেন, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটার গান, একটি শটগানের তাজা কার্তুজ ও কার্তুজের ১০টি খোসা উদ্ধার করা হয়। কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় দুজন পুলিশ সদস্য আহত হন বলেও দাবি করেন তিনি।

কালুখালী থানার ওসি আমিনুল ইসলাম জানান, আজ (রবিবার) সকালে ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বন্দুকযুদ্ধের ঘটনায় থানায় দুটি মামলা করা হয়েছে।

 



মন্তব্য