kalerkantho


সাবেক এমপির অভিযোগ

ঈশ্বরগঞ্জের এমপি উন্নয়নের বিপুল অর্থ লুটপাট করেছেন

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে জাতীয় পার্টির বর্তমান সংসদ সদস্যের বিরুদ্ধে গত পাঁচ বছরে উন্নয়নকাজের শত শত কোটি টাকা লুটপাটের অভিযোগ তুলেছেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আবদুছ ছাত্তার। বৃহস্পতিবার বিকেলে পৌরসভার চরনিখলা উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এমন অভিযোগ করেছেন।

সমাবেশে সভাপতিত্ব করেন ঈশ্বরগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব। বক্তব্য দেন দলটির সাধারণ সম্পাদক আবদুল হাকিম, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফা ও সাবেক এমপি ছাত্তার তনয়া ব্যারিস্টার ফারজানা ছাত্তার তমা। ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে। সমাবেশের আগে নেতৃবৃন্দ শোক শোভাযাত্রা নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ব্যাপক জনসমাগমে এ সময় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। সৃষ্টি হয় জনদুর্ভোগ।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং ঈশ্বরগঞ্জের সাবেক সংসদ সদস্য আব্দুছ ছাত্তার বলেন, ‘স্বাধীনতার পর আমার জন্য এই আসনে নৌকা প্রতীক জয়লাভ করেছে। ১৯৯৬ সালের নির্বাচনসহ একাধিক নির্বাচনে জাতীয় পার্টির বহিরাগত নেতা রওশন এরশাদ ও নান্দাইলের বিএনপির নেতা খুররম খান চৌধুরীকে পরাজিত করেছি।’

জাতীয় পার্টি মনোনীত বর্তমান এমপি ফখরুল ইমামকে ইঙ্গিত করে তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে ঈশ্বরগঞ্জ আসনে যাঁকে মহাজোটের পক্ষে মনোনয়ন দেওয়া হয়েছে তিনি গৌরীপুর উপজেলার। তাই নিজের এলাকার কথা মনে রেখেই তিনি ঈশ্বরগঞ্জকে তুচ্ছ-তাচ্ছিল্য করে গেছেন গত পাঁচ বছর। বহিরাগত নেতা বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ হয়ে ঈশ্বরগঞ্জ উপজেলার মানুষের মাথায় চেপে বসে গত পাঁচ বছরে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এলাকায় না এসে আওয়ামী লীগের কিছু বৈশাখী নেতাকে সুযোগ দিয়েছেন লুটপাটের জন্য। আর এই লুটপাটের সঙ্গে জড়িতরাই এখন দলের বিরোধিতা করছে।

বর্তমান এমপি দেশের বাইরে থাকায় এসব অভিযোগ সম্পর্কে তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি।



মন্তব্য