kalerkantho


২ সেপ্টেম্বর জন্মাষ্টমী

বিশেষ নিরাপত্তার ছক ডিএমপির

নিজস্ব প্রতিবেদক   

২০ আগস্ট, ২০১৮ ০০:০০



সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমীকে ঘিরে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল রবিবার ডিএমপি সদর দপ্তরে জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্তে এক সমন্বয় সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামী ২ সেপ্টেম্বর রবিবার উৎসবমুখর পরিবেশে জন্মাষ্টমী উদ্‌যাপন করবে হিন্দু সম্প্রদায়। ওই দিন বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে।

ডিএমপি সূত্রে জানা গেছে, পুলিশের নিরাপত্তাব্যবস্থার মধ্যে উল্লেখযোগ্য বিষয়গুলো হচ্ছে কোনো অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে না দেওয়া, শোভাযাত্রায় অংশ নেওয়া ট্রাকে তল্লাশি, শোভাযাত্রার সময় রাস্তার পাশের ভবনের ছাদ থেকে নিরাপত্তার ব্যবস্থা করা, আয়োজক কমিটির দেওয়া পরিচয়পত্র সংবলিত স্বেচ্ছাসেবক মোতায়েন করা, শোভাযাত্রাকে ঘিরে নিরাপত্তা বলয় তৈরিতে সাদা পোশাকে ও পোশাকে পর্যাপ্তসংখ্যক পুলিশ মোতায়েন। এ ছাড়াও কোনো ধরনের ব্যাগ, লাগেজ, আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক, ছুরি, কাঁচি ও অন্যান্য অস্ত্রশস্ত্র নিয়ে শোভাযাত্রায় অংশগ্রহণ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মনিরুল ইসলাম সমন্বয় সভায় সভাপতিত্ব করেন। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।



মন্তব্য