kalerkantho


ঘিওরে পশুবাহী ট্রলার ডুবে ২২ গরুর মৃত্যু

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি    

২০ আগস্ট, ২০১৮ ০০:০০



মানিকগঞ্জের ঘিওরে ধলেশ্বরী নদীতে কোরবানির পশুবোঝাই ইঞ্জিনচালিত ট্রলার ডুবে ২২টি গরুর মৃত্যু হয়েছে। এ সময় ১১টি গরু জীবিত উদ্ধার করা হয়। গতকাল রবিবার সকালের দিকে উপজেলার ঘিওর সরকারি কলেজের পেছনের নদীতে সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়।

জানা গেছে, দৌলতপুরের চরকাটারি এলাকা থেকে কয়েকজন ব্যাপারী ৩৩টি গরু নিয়ে ঢাকার মিরপুর হাটে যাচ্ছিল। পথিমধ্যে ঘিওর এলাকার ধলেশ্বরী নদীতে সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ট্রলার ডুবে যায়।

ট্রলারের মাঝি দাউদ বলেন, ‘৩৩টি গরু নিয়ে নদীপথে আসছিলাম। ঘিওর সেতুর নিজ দিয়ে পার হওয়ার সময় স্রোতের কারণে হঠাৎ কিছু বুঝে ওঠার আগেই পিলারের সঙ্গে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ব্যাপারী ও খামারিরা সাঁতরে উঠতে পারলেও গরুগুলো নৌকার সঙ্গে রশি দিয়ে শক্ত করে বাঁধা থাকার কারণে ট্রলারের সঙ্গে ডুবে যায়। এ ঘটনায় ঘিওর থানার ওসি মো. রবিউল ইসলাম বলেন, ‘খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধারকাজে অংশ নিই।

ফতুল্লায় ভেসে উঠল ২১ গরু : এদিকে নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, ফতুল্লায় যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় ২১টি মরা গরু ভেসে উঠেছে। এখনো পাঁচটি গরু খুঁজে পাওয়া যায়নি। গতকাল সকালে ফতুল্লা লঞ্চঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এসব গরু ভেসে ওঠে। একই সময়ে দুর্ঘটনাকবলিত ট্রলারটিও উদ্ধার করা হয়। ব্যাপারীরা ফরিদপুর থেকে ৩১টি গরু নিয়ে ফতুল্লার ডিআইটি মাঠে পশুর হাটে আসছিল। গত শনিবার সন্ধ্যায় ফতুল্লা লঞ্চঘাটের সামনে ট্রলারটি এলে এমভি ধুলিয়া-১ নামের লঞ্চের ধাক্কায় সেটি ডুবে যায়। এ সময় পাঁচটি গরু পারে উঠতে পারলেও বাকি ২৬টি নদীতে হারিয়ে যায়। এর মধ্যে ২১টি রবিবার সকালে ভেসে ওঠে।

 



মন্তব্য