kalerkantho

শোক

২০ আগস্ট, ২০১৮ ০০:০০



ওসমান গণি খান

স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের (মিটফোর্ড) অবসরপ্রাপ্ত ওয়ার্ড মাস্টার ওসমান গণি খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল রবিবার সকাল ১০টায় গুলশানের নিকেতনে বড় মেয়ের বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। দুই ছেলে ও তিন কন্যাসন্তানের জনক ওসমান গণি খান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মিটফোর্ড হাসপাতাল চত্বরে গতকাল বাদ জোহর জানাজা ও রাজধানীর মুক্তি সরণি এলাকায় দ্বিতীয় দফা জানাজা শেষে নিজ বাসভবনের পাশের কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে। ওসমান গণি খান টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাইটশৈলা গ্রামে জন্মগ্রহণ করেন। চার ভাই ও তিন বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

শাহআলম চৌধুরী

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা বিএনপির উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী শাহআলম চৌধুরী (৭৫) গতকাল রবিবার সকালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। তিনি স্ত্রী, চার ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শাহআলম চৌধুরীর ইন্তেকালে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লুত্ফর রহমান খান আজাদ, সাবেক সংসদ সদস্য খাদিজা এমদাদ লতা ও টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফা শোক জানিয়েছেন। প্রসঙ্গত, শাহআলম চৌধুরী সাবেক ইউনিয়ন বোর্ড প্রেসিডেন্ট ইয়াকুব আলী চৌধুরীর পুত্র ও আনেহলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইদ্রিস হোসেন চৌধুরীর ছোট ভাই। সংবাদ বিজ্ঞপ্তি।

 

রুহুল আমিন

ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির মতিঝিল কেন্দ্রের সদস্য মো. রুহুল আমিন (৭৮) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত বৃহস্পতিবার মৃত্যু হয় তাঁর। রুহুল আমিনের মৃত্যুতে সমিতির সভাপতি মো. মোস্তফা কামাল, সহসভাপতি নূরুন্নবী খান ও সম্পাদক আব্দুল মান্নানসহ কমিটির সব পরিচালক গভীর শোক ও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 



মন্তব্য