kalerkantho


যুব ইউনিয়নের সম্মেলনে সেলিম

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে রাষ্ট্রব্যবস্থার সংস্কার প্রয়োজন

নিজস্ব প্রতিবেদক   

১৮ আগস্ট, ২০১৮ ০০:০০



মুক্তিযুদ্ধের অসমাপ্ত সংগ্রামকে এগিয়ে নিতে যুব আন্দোলনকে আরো শক্তিশালী করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে রাষ্ট্রব্যবস্থার সংস্কার প্রয়োজন। কিশোর বিদ্রোহীরা নিরাপদ সড়ক আন্দোলন করতে গিয়ে বিষয়টি বুঝতে পেরে স্লোগান তুলেছে, ‘রাষ্ট্রব্যবস্থার সংস্কার চাই’। এই সংস্কারের গুরুদায়িত্ব পালনে কৃষক-শ্রমিকদের পাশাপাশি তরুণ-যুবকদের টেনে আনতে হবে।

গতকাল শুক্রবার দুপুরে পল্টনের মুক্তি ভবনের সামনে ঢাকা মহানগর যুব ইউনিয়নের ১৩তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেলিম এ আহ্বান জানান। ‘দুর্নীতি-লুটপাট-মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াও, তারুণ্যের জয়গানে স্বদেশ গড়ি’—এই স্লোগানকে ধারণ করে অনুষ্ঠিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন যুব নেতা রিয়াজ উদ্দিন। বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান চৌধুরী জোসেন, আহ্বায়ক রাসেল ইসলাম সুজন ও আশিকুল ইসলাম জুয়েল।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘ক্ষুধা-দারিদ্র্য-বেকারত্বমুক্ত যৌবনদীপ্ত বাংলাদেশের লক্ষ্যে আমরা দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু স্বাধীনতার ৪৭ বছর পরও সেই লক্ষ্য অর্জিত হয়নি।

 



মন্তব্য