kalerkantho


প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান ড. কামাল

নিজস্ব প্রতিবেদক   

১৮ আগস্ট, ২০১৮ ০০:০০



প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে কথা বলতে চান সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যের আহ্বায়ক ড. কামাল হোসেন। এ জন্য প্রধানমন্ত্রীর কাছে তিনি ১০ মিনিট সময় চেয়েছেন। কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে হওয়া আন্দোলনকে কেন্দ্র করে গ্রেপ্তার শিক্ষার্থীদের ঈদের আগে মুক্তি দিতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাতে এই সুযোগ চেয়েছেন তিনি।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত ‘নিরাপদ সড়ক ও কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর নির্যাতন, নিপীড়ন বন্ধ ও গ্রেপ্তারদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি’ শিরোনামে আয়োজিত সংহতি সভায় সভাপতির বক্তব্যে ড. কামাল এ কথা বলেন।

ড. কামাল বলেন, ‘গত মাসে দেশে যা কিছু ঘটেছে তা দেখে মনে হয় দেশ আগের পাকিস্তান হয়ে গেছে। পুলিশ ছাড়া একটি রাষ্ট্র চলতে পারে না। দেশে যে সংবিধান রয়েছে, এর প্রতি সবার শ্রদ্ধা জানানো উচিত। দেশের পুলিশকে এ থেকে শিক্ষা নেওয়া উচিত।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী, আমি আপনার সঙ্গে দেখা করব। তিনি (প্রধানমন্ত্রী) অনেক ব্যস্ত, রাষ্ট্রের অভিভাবক হিসেবে কাজের চাপ থাকে উনার অনেক। তার পরও যদি ১০ মিনিট সময় দেন, তবে তাঁর সঙ্গে দেখা করে কিছু কথা বলব। এই ৮১ বছর বয়সে আপনার (প্রধানমন্ত্রী) কাছে আবেদন করতে পারি, ছেলেদের ছেড়ে দেন। এরা যেন নিজেদের বাড়িতে গিয়ে ঈদ করতে পারে। এই উদারতা আপনি দেখাবেন। কোটা সংস্কার এবং নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে আমাদের কিছু কথা লিখিত আকারে আপনার কাছে পাঠিয়ে দেব। আমি আশা করি আমাদের কথাগুলো আমলে নেবেন।’

সভায় আরো বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক নেতা ফজলুর রহমান, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।

 

 



মন্তব্য