kalerkantho


স্বামীকে কুপিয়ে স্ত্রীর আত্মহত্যা!

দুই সন্তানকে চেতনানাশক খাইয়ে অচেতন

নিজস্ব প্রতিবেদক   

১৮ আগস্ট, ২০১৮ ০০:০০



পারিবারিক কলহের জের ধরে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় গতকাল শুক্রবার দুপুরে স্বামীকে কুপিয়ে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। ওই সময় দুই সন্তানকেও তিনি চেতনানাশক ওষুধ খাইয়ে অচেতন করেন বলে অভিযোগ উঠেছে।

যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, পারিবারিক কলহের জের ধরে জোসনা সুলতানা তাঁর দুই সন্তানকে অচেতন করেন। এরপর স্বামী সাইদ হোসেন স্বপনকে (৪০) ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন। পরে তিনি পাশের রুমে গিয়ে দরজা বন্ধ করে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন বলে জানা গেছে। এ ছাড়া অন্য কোনো কারণে এ ঘটনা ঘটেছে কি না তারও তদন্ত চলছে। তবে প্রাথমিক তদন্তে অনেকটাই নিশ্চিত হওয়া গেছে, স্বামীর পরকীয়ার জের ধরে পারিবারিক বিরোধের কারণে ওই গৃহবধূ এ ঘটনা ঘটিয়েছেন।

সাইদ হোসেন স্বপনকে গলায় জখম এবং দুই সন্তানকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর দুই সন্তান সুস্থ হয়ে উঠেছে। তবে স্বপনের অবস্থা আশঙ্কাজনক।

আত্মহননকারী জোসনা সুলতানার গ্রামের বাড়ি নরসিংদীর মনোহরদীতে। পারিবারিকভাবে তাঁদের বিয়ে হয়েছিল। তাঁদের দুই সন্তানের একজন মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণিতে এবং অন্যজন মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ছে।

পারিবারিক সূত্রে জানা যায়, জোসনা ২৫-খ/১ নম্বর গোলাপবাগের বাসায় পাঁচ বছর ধরে স্বামী-সন্তান নিয়ে ভাড়া থাকতেন। তাঁর স্বামী স্বপন বেইলি রোডে একটি মেগাশপে ম্যানেজার হিসেবে চাকরি করেন। স্বপন পরকীয়া করছেন এবং আরেকটি বিয়ে করেছেন—এমন সন্দেহে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ লেগেই থাকত। এ কারণে স্বপন প্রায়ই জোসনাকে নির্যাতন করতেন। এসব সহ্য করতে না পেরে জোসনা ওই ঘটনা ঘটিয়ে থাকতে পারেন বলে মনে করছে স্বজনরা।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল দুপুর সোয়া ১২টার দিকে গোলাপবাগের বাড়ির পঞ্চম তলার একটি ফ্ল্যাটে ওই মর্মান্তিক ঘটনা ঘটে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইএনটি বিভাগে দায়িত্বরত এক চিকিৎসক জানান, স্বপনের ঘাড়ে তিনটি, গলার নিচে একটি ও বাঁ হাতে একটি গভীর আঘাত রয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক।

জোসনার বড় বোন আবিদা সুলতানা দাবি করেন, স্বপন দীর্ঘদিন ধরে তাঁর বোনকে শারীরিক নির্যাতন করতেন। স্বপন দীর্ঘদিন ধরে তিন সন্তানের জননী এক নারীর সঙ্গে পরকীয়া করছেন। সম্প্রতি ওই নারীকে স্বপন বিয়ে করেছেন বলে তাঁর বোন জানতে পারেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই থাকত।

 

 



মন্তব্য