kalerkantho


বেনাপোলে নৌমন্ত্রী

দেশকে উন্নত রাষ্ট্রে উন্নীত করতে কাজ করছে সরকার

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১৮ আগস্ট, ২০১৮ ০০:০০



নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, বেনাপোল বন্দরকে আরো উন্নত ও ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে ১৭৫ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। আওয়ামী লীগ সরকার ১২টি গেজেটভুক্ত বন্দর থেকে ২৩টিতে উন্নীত করেছে। এরই মধ্যে নদীপথে আমদানি বাড়াতে এক হাজার ৫০০ কিলোমিটার নদীখনন বা ড্রেজিং করা হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে আরো গতিশীল করে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করা হয়েছে। ভবিষ্যতে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে নিয়ে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে।

গতকাল শুক্রবার দুপুরে যশোরের বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল সম্মেলনকক্ষে বন্দরের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে গতি আনার নিমিত্তে গঠিত উপদেষ্টা কমিটির নবম সভায় কমিটির সভাপতি নৌমন্ত্রী শাজাহান খান এসব কথা বলেন।

নৌমন্ত্রী আরো বলেন, আগে যেখানে বেনাপোল স্থলবন্দর থেকে মাত্র ২৬ কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর তা শত কোটি টাকা ছাড়িয়েছে। চট্টগ্রাম বন্দরে রিজার্ভ ছিল মাত্র সাড়ে তিন হাজার কোটি টাকা। বর্তমানে চট্টগ্রাম বন্দরের রিজার্ভ দাঁড়িয়েছে ১১ হাজার কোটি টাকায়। মোংলা বন্দরের লোকসান ছিল ১১ কোটি টাকা।

 

 



মন্তব্য