kalerkantho


কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতি

জটমুক্ত শহর গড়তে একগুচ্ছ প্রয়াস

কিশোরগঞ্জ প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০১৮ ০০:০০



শহরকে যানজটমুক্ত রাখতে নিজেদের অর্থায়ন ও উদ্যোগে একগুচ্ছ পদক্ষেপ হাতে নিয়েছে কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতি। গতকাল বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ শহরের বটতলা মোড়ে তাদের এ উদ্যোগ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, মালিক সমিতির নেতাকর্মী ও শহরের গণ্যমান্য লোকজন উপস্থিত ছিল। পুলিশ সুপার এ সময় বটতলা এলাকায় একটি জেব্রাক্রসিং বসানোর কাজ তদারকি করেন। 

এ কার্যক্রমের আওতায় যানজটপ্রবণ এলাকাগুলোতে ডিভাইডার স্থাপন, হাসপাতাল, স্কুল-কলেজসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের সামনে জেব্রাক্রসিং বসানো হবে। সড়কের পাশে যানবাহন ও পথচারী চলাচলের নিয়ম। কোন কোন জায়গায় যানবাহন থামবে, কোথায় থামানো যাবে না—এসব বিষয়ে সাইনবোর্ড ও চিহ্ন লাগানো হবে। তা ছাড়া লোকজনকে সচেতন করতে প্রচারপত্র ছাড়া হবে শহরে। একই সঙ্গে সচেতনতামূলক কর্মসূচিও হাতে নেওয়া হয়েছে।

জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক কমিটির সদস্য অসীম সরকার বাঁধন জানান, তাঁদের সমিতির অন্তর্ভুক্ত যানবাহনগুলো কিন্তু শহরের ওপর দিয়ে চলাচল করে না। কিন্তু শহরে ইজি বাইকসহ অন্যান্য যানবাহনের বিশৃঙ্খল চলাচলের কারণে শহরে সব সময় যানজট লেগে থাকে। এই যানজট থেকে শহরকে মুক্ত রাখতে সমিতির পক্ষ থেকে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে তাঁরা উদ্যোগটি নিয়েছেন। আর এ কাজে পুলিশ প্রশাসন তাঁদের সার্বিকভাবে সহযোগিতা করছে।



মন্তব্য