kalerkantho


আইনমন্ত্রী বললেন

মানবাধিকারবাদীরা ২১ বছর কোথায় ছিলেন?

নিজস্ব প্রতিবেদক   

১৭ আগস্ট, ২০১৮ ০০:০০



আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘বর্তমানে আমাদের অনেকেই মানবাধিকার নিয়ে কথা বলছেন। যখন ইনডেমনিটি অধ্যাদেশের নামে জাতির পিতা হত্যার বিচার ২১ বছর বন্ধ ছিল, তখন তাঁরা কোথায় ছিলেন?’

জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন তোলেন। রাজধানীর আবদুল গণি সড়কের নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বঙ্গবন্ধু কখনোই দেশের জনগণের স্বাধিকার বা অধিকারের বিষয়ে কোনো আপস করেননি। একই সঙ্গে তিনি কখনোই খুনোখুনি-বিভেদও পছন্দ করতেন না। তিনি গণতন্ত্রের কথা বলতেন। গণতন্ত্র মেনে চলতেন। ৭ মার্চের ভাষণেও তা স্পষ্ট ছিল।

আইনমন্ত্রী আরো বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার কাজ শুরু করেছিলেন। তবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ষড়যন্ত্রকারীরা সেই যাত্রা থামিয়ে দিয়েছিল। তবে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত ধরে দেশ আজ সোনার বাংলার দিকেই এগিয়ে যাচ্ছে।

আইনসচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লেজিসলেটিভ বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালক খান মো. আবদুল মান্নান, আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালমা বিনতে কাদির, অতিরিক্ত সচিব নাসরিন সুলতানা এবং সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন।



মন্তব্য