kalerkantho


বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী

বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজে আলোচনাসভা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৬ আগস্ট, ২০১৮ ০০:০০



বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজে আলোচনাসভা

বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ছবি : কালের কণ্ঠ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার সকালে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবু উবাইদ মুহাম্মদ মুহসিন। আলোচনাসভায় বক্তব্য দেন মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. নুরুল আলম, ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. বেলায়েত হোসেন, বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. ওয়াহিদা হাসিন প্রমুখ। আলোচনাসভায় বক্তারা বঙ্গবন্ধুর বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণা করেন। এ সময় বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজের সব শিক্ষার্থী ও অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এদিকে এ উপলক্ষে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ফ্রি চিকিৎসার ব্যবস্থা করা হয়। ফ্রি চিকিৎসার মধ্যে রয়েছে রক্ত পরীক্ষা, চোখের ছানি নির্ণয় করে রোগী বাছাই ও সব বিভাগে রোগী দেখা। বসুন্ধরা আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. ওয়াহিদা হাসিন বলেন, ‘আমাদের এখানে সাধারণত শিশু, গাইনি ও চোখের রোগি বেশি। দেশের অন্য হাসপাতালের চেয়ে আমাদের এখানে রোগীরা মনোরম পরিবেশে ও অল্প খরচে চিকিৎসাসেবা পেয়ে থাকে বলে অল্প সময়েই আমাদের হাসপাতালের নাম ছড়িয়ে পড়েছে। বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে ফ্রি চিকিৎসা ক্যাম্পের সার্বিক সহযোগিতা করেছেন আমাদের হাসপাতালের অধ্যাপক ডা. গোলাম রহমান দুলাল, ডা. রুহুল আমিন, ডা. সঞ্জয় কুমার সাহা, গাইনি বিভাগের অধ্যাপক ডা. আরিফা জাহান সুমা ও বসুন্ধরা আদ্-দ্বীন হাসপাতালের উপব্যবস্থাপক মো. সিদ্দিকুর রহমান সুমন।’ তিনি আরো বলেন, এ পর্যন্ত সব বিভাগের ৭৫০ রোগীকে ফ্রি চিকিৎসা দিতে পেরেছি।



মন্তব্য