kalerkantho


ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের কনফারেন্সে তথ্যমন্ত্রী

বেসরকারি স্বাস্থ্য খাতকে উদ্বুদ্ধ করতে কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক   

২৩ জুলাই, ২০১৮ ০০:০০



বর্তমান সরকার বেসরকারি স্বাস্থ্য খাতকে উদ্বুদ্ধ করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে। গতকাল রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল আয়োজিত দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্স অন কার্ডিওকেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ কথা বলেন।

ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন কার্ডিয়াক সার্জন প্রফেসর এস আর খান এবং আয়োজক হাসপাতালের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার দিলীপ কুমার পাল। স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে নবীন-প্রবীণ ডাক্তারদের মধ্যে যে অভিজ্ঞতা ও জ্ঞানের বিনিময় হয় তার মাধ্যমে হৃদেরাগ চিকিৎসায় এ দেশ আরেক ধাপ এগিয়ে যাবে।

অনুষ্ঠানে লন্ডনের ইম্পেরিয়াল কলেজ স্কুল অব মেডিসিনের কার্ডিওলজিস্ট ডা. মঞ্জুর মো. শওকত, ভারতের চেন্নাইয়ের গ্লেনগলস গ্লোবাল হেলথসিটির হেড অব পেডিয়াট্রিক কার্ডিওলজি ডা. অরুণ নারায়ণন, মালয়েশিয়ার কার্ডিয়াক ভাসকুলার সেন্ট্রালের কনসালট্যান্ট কার্ডিওলজিস্ট দার্তো ডা. তামিল সেলভান মুথুসামি, চীনের ফুয়েই হাসপাতালের কনসালট্যান্ট কার্ডিওলজিস্ট ডা. মো. মিসবাহুল ফেরদৌস, ভারতের জিই হেলথকেয়ারের রিজিওনাল অ্যাপ্লিকেশন স্পেশালিস্ট (প্রিমিয়াম সিটি ও এমআরআই) কুমার অভিষেক দুবে, ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন প্রফেসর ডা. নাসির উদ্দিন আহমেদ এবং চিফ কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. খন্দকার কামরুল ইসলামসহ দেশ-বিদেশের ২৩ জন খ্যাতনামা হৃদেরাগ চিকিৎসক বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন।



মন্তব্য