kalerkantho


কুমিল্লার মামলায় খালেদার জামিন প্রশ্নে আদেশ আজ

নিজস্ব প্রতিবেদক   

২৩ জুলাই, ২০১৮ ০০:০০



কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রশ্নে আজ সোমবার দুপুরে আদেশ দেবেন হাইকোর্ট। বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গতকাল রবিবার শুনানি শেষে এ দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান ও অ্যাডভোকেট মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ।

আইকন পরিবহনের বাসে বোমা হামলা এবং আগুন দিয়ে আটজনকে হত্যার অভিযোগে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লায় দুটি মামলা (একটি হত্যা মামলা, আরেকটি বিশেষ ক্ষমতা আইনে) হয়। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনের মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখাতে গত ১ জুলাই কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে আবেদন করা হয়। একই সঙ্গে জামিনের আবেদন করা হয়। আদালত খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখালেও জামিন আবেদনের ওপর শুনানির জন্য ৮ আগস্ট দিন ধার্য করে। এ অবস্থায় গত ১১ জুলাই হাইকোর্টে জামিন আবেদন করেন খালেদা জিয়া। এ আবেদনের ওপর গতকাল শুনানি সম্পন্ন হয়।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার করা আপিলের ওপর বিচারপতি এম ইনায়েতুর রহীমের নেতৃত্বাদীন হাইকোর্ট বেঞ্চে শুনানি অব্যাহত রয়েছে।

 



মন্তব্য