kalerkantho


কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের ওপর হামলা, ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

২৩ জুলাই, ২০১৮ ০০:০০



কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের ওপর হামলা, ভাঙচুর

মানহানির মামলায় জামিন নিয়ে বেরিয়ে আসার সময় গতকাল কুষ্টিয়ার আদালত চত্বরে হামলার শিকার হন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। ছবি : কালের কণ্ঠ

কুষ্টিয়ায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা হয়েছে। মানহানি একটি মামলার জামিন নিতে গিয়ে গতকাল রবিবার তিনি এ হামলার মুখে পড়েন। এ হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছে মাহমুদুর রহমানের সঙ্গীরা। তবে পুলিশ হামলাকারী কাউকে আটক করতে পারেনি।

এর আগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিককে নিয়ে কটূক্তি করে বক্তব্য দেওয়ায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষারের দায়ের করা মানহানি মামলায় জামিন মঞ্জুর করেন আদালত। গতকাল দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এম এম মোর্শেদ ১০ হাজার টাকা জামানতে স্থায়ীভাবে এই জামিন মঞ্জুর করেন।

এদিকে জামিন মঞ্জুর করায় অসন্তোষ প্রকাশ করে জেলা ছাত্রলীগ নেতারা আদালত চত্বরে মাহমুদুর রহমানকে বিকেল ৫টা পর্যন্ত অবরুদ্ধ করে রাখেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা তাঁর বিচার চেয়ে আদালত চত্বরে বিক্ষোভ করে। পরে বিকেল ৫টার দিকে তিনি আদালতের বাইরে এসে গাড়িতে উঠে বসলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাঁর ওপর হামলা চালায়। এতে তিনি রক্তাক্ত জখম হন। এ অবস্থায় মাহমুদুর রহমান ভাঙচুর হওয়া তাঁর গাড়িটি ফেলে একটি অ্যাম্বুল্যান্সে করে যশোরের উদ্দেশে রওনা হন।

মাহমুদুর রহমানের সঙ্গে থাকা সাংবাদিক এম আবদুল্লাহ বলেন, ‘পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে তাঁকে রক্তাক্ত করেছে।’

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ১ ডিসেম্বর ঢাকা জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনাসভায় মাহমুদুর রহমান বঙ্গবন্ধু, তাঁর কন্যা শেখ হাসিনা ও নাতনি টিউলিপ সিদ্দিককে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেন।

 



মন্তব্য