kalerkantho


কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক   

২০ জুলাই, ২০১৮ ০০:০০



দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে আজ শুক্রবার ঢাকার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি। এ বিষয়ে পুলিশের মৌখিক অনুমতি পাওয়ার কথা জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

গতকাল বৃহস্পতিবার রিজভী কালের কণ্ঠকে বলেন, ‘শুক্রবার বিকেল ৩টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে। পুলিশের মৌখিক অনুমতি পেয়েছি। আশা করছি লিখিত অনুমতিও পেয়ে যাব। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়ার নেতৃত্বে একটি প্রতিনধিদল বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশ কমিশনারের কাছে গিয়েছিল। তিনিই মৌখিক অনুমতির কথা বলেছেন। সমাবেশের সব প্রস্তুতি আমরা আগে থেকে নিয়ে রেখেছি। সব অঙ্গসংগঠনেরও অনুরূপ প্রস্তুতি রয়েছে। সমাবেশে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।’

বিএনপির দপ্তর থেকে দলের সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়েছে, খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তিসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে আগামীকাল (আজ) ২০ জুলাই দুপুর ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে। এ ছাড়া একই দাবিতে ওই দিন দেশব্যাপী সব জেলা, মহানগর ও উপজেলা সদরে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে সমাবেশ সফল করার জন্য অনুরোধ করা হলো।



মন্তব্য