kalerkantho


ড. মোশাররফ বললেন

জনগণ বর্তমান স্বৈরাচারী শাসনের অবসান চায়

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

২০ জুলাই, ২০১৮ ০০:০০



বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশে আজ গণতন্ত্র ও আইনের শাসন নেই। জনগণের জানমালের নিরাপত্তা ও বাকস্বাধীনতা নেই। মানুষ বিক্ষুব্ধ, অতিষ্ঠ। সারা দেশে এক দুঃসহ পরিস্থিতি বিরাজ করছে। বিনা ভোটের সরকার দেশের মানুষকে জিম্মি করে স্বৈরাচারী শাসন চালাচ্ছে। তাদের স্বৈরাচারী শাসন আজ আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। দেশের জনগণ বর্তমান স্বৈরাচারী শাসনের দ্রুত অবসান চায়।

ড. মোশাররফ গতকাল বৃহস্পতিবার কুমিল্লার দাউদকান্দি সদরে তাঁর বাসভবনে স্থানীয় বিএনপি আয়োজিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ড. মোশাররফ আরো বলেন, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নির্জন কারাগারে আটকে রাখা হয়েছে। তাঁকে সুচিকিৎসা দেওয়া হচ্ছে না। এই সরকার যে স্বৈরাচার, এটা হচ্ছে তার একটি বড় প্রমাণ।

সাবেক এই মন্ত্রী বলেন, সরকার সব ক্ষেত্রে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। কোথাও কোনো জবাবদিহি নেই। সরকারি কর্মকর্তারা যে যার মতো কর্মকাণ্ড চালাচ্ছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই সব ক্ষেত্রে আজ এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষকে স্বৈরাচারী দুঃশাসন থেকে মুক্তি পেতে হলে জনগণের সরকার প্রয়োজন। খালেদা জিয়াকে গণতন্ত্রের নেত্রী আখ্যা দিয়ে ড. মোশাররফ তাঁর নিঃশর্ত মুক্তির পাশাপাশি নির্বাচনকালীন দলনিরপেক্ষ সরকার ব্যবস্থার দাবি আদায়ের আন্দোলনে শরিক হতে প্রস্তুতি নেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।



মন্তব্য