kalerkantho


খালেদাকে কটূক্তি

মালয়েশিয়ায় বাংলাদেশি গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ জুলাই, ২০১৮ ০০:০০



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে ফেসবুক লাইভে কটু মন্তব্য করার অভিযোগে মালয়েশিয়ায় আসাদুজ্জামান আসাদ ওরফে পংপং নামের এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। মালয়েশিয়ায় স্থানীয় বিএনপি নেতাদের কাছ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর পুলিশ এই ব্যবস্থা নিয়েছে।

মালয়েশিয়ায় বাংলাদেশি সাংবাদিকদের প্রেস ক্লাবের সভাপতি মো. মনির হোসেন বলেন, ‘আসাদুজ্জামান আসাদ প্রায়ই ফেসবুক লাইভে এসে বিভিন্ন ব্যক্তিকে গালাগাল দিতেন বলে আমরা শুনেছি। কিছুদিন আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে এ রকম গালাগাল দেওয়ার পর স্থানীয় বিএনপির নেতা মামুন বিন আবদুল্লাহ গত শনিবার একটি মামলা করেন। এরপর মঙ্গলবার রাতে পুলিশ আসাদকে গ্রেপ্তার করে।’

পুলিশ হেফাজতে থাকায় আসাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। দেশটিতে তাঁর কোনো স্বজনও থাকে না বলে জানিয়েছেন প্রবাসী সাংবাদিকরা। তবে তাঁরা বলছেন, এই ব্যক্তির বিষয়ে তাঁরা আগে খুব একটা জানতেন না। সম্প্রতি ফেসবুক লাইভের কারণে তিনি মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের কাছে পরিচিত হয়ে ওঠেন।

মালয়েশিয়ার আইনে মানহানি একটি সিভিল ও ক্রিমিনাল উভয় ধরনের অপরাধ হিসেবে গণ্য হয়। তবে এ ধরনের অভিযোগে জামানত সাপেক্ষে জামিনের বিধান রয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কারাদণ্ড বা জরিমানা বা উভয় দণ্ড হতে পারে। সূত্র : বিবিসি বাংলা।



মন্তব্য