kalerkantho


এবার বিএমডাব্লিউ গাড়ি ফেরত দিলেন সড়কমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১৯ জুলাই, ২০১৮ ০০:০০



সরকার থেকে পাওয়া প্রায় তিন কোটি টাকা দামের বিএমডাব্লিউ গাড়িটি ফেরত দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর আগে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীও তাঁর জন্য বরাদ্দ করা বিএমডাব্লিউ গাড়ি ফিরিয়ে দিয়েছেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুকূলে সরকারি যানবাহন অধিদপ্তর থেকে সম্প্রতি বিএমডাব্লিউ গাড়িটি বরাদ্দ দেওয়া হয়। এটি প্রত্যাহার করে আগের ব্যবহৃত গাড়িটি বরাদ্দ দিতে গত মঙ্গলবার সড়কমন্ত্রীর দপ্তর থেকে সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনারের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সড়কমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ শফিকুল করিম কালের কণ্ঠকে বলেন, ‘মন্ত্রী মহোদয়ের জন্য বরাদ্দ দেওয়া বিএমডাব্লিউ ব্র্যান্ডের গাড়িটি পরিবহন পুলেই ছিল। আমরা তা ফিরিয়ে নিতে মঙ্গলবার চিঠি দিয়েছি। বিএমডাব্লিউ গাড়িটি বরাদ্দ দেওয়ায় সড়কমন্ত্রী সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন।’

সড়কমন্ত্রীর ঘনিষ্ঠজনরা জানায়, ওবায়দুল কাদের বিএমডাব্লিউ ব্র্যান্ডের এমন দামি ও বিলাসী গাড়ি ব্যবহার করতে চাইছেন না। আগে বরাদ্দ করা হাইব্রিড গাড়িই তিনি ব্যবহার করবেন। এই গাড়ি ব্যবহার করেই তিনি স্বাচ্ছন্দ্য বোধ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওআইসি সম্মেলনের সময়ে বিএমডাব্লিউ ব্র্যান্ডের দামি গাড়িগুলো আনা হয়। সব মিলে ৩০টি বিএমডাব্লিউ গাড়ির মধ্যে ১৫টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ও বাকিগুলো সরকারের জ্যেষ্ঠ মন্ত্রীদের জন্য বরাদ্দ দেওয়া হয়। তাঁদের মধ্যে রয়েছেন—অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এর আগেই প্রধানমন্ত্রীর কাছ থেকে উপহার পাওয়া বিএমডাব্লিউ গাড়িটি ফেরত দেন। এত দামি গাড়ি ব্যবহার করবেন না জানিয়ে অত্যন্ত বিনয়ের সঙ্গেই তিনি গাড়িটি ফিরিয়ে দেন। একই সঙ্গে জানান, নিজের ব্যবহৃত গাড়িটি ব্যবহার করতেই তিনি স্বাচ্ছন্দ্য বোধ করেন।



মন্তব্য