kalerkantho


কারাবন্দি জেসমিনের মেডিক্যাল রিপোর্ট চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক   

১৮ জুলাই, ২০১৮ ০০:০০



হলমার্ক গ্রুপের চেয়ারম্যান কারাবন্দি জেসমিন ইসলামের মেডিক্যাল রিপোর্ট চেয়েছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে কারা কর্তৃপক্ষকে এই রিপোর্ট দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

দুদকের মামলায় জেসমিন ইসলামের জামিন প্রশ্নে জারি করা রুলের ওপর শুনানিকালে এ আদেশ দিলেন হাইকোর্ট। জেসমিন ইসলামের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন ও এ কে এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

অর্থ আত্মসাতের অভিযোগে জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে ২০১৬ সালের ১ নভেম্বর মতিঝিল থানায় মামলা করে দুদক। ওই দিনই বিকেলে রাজধানীর বংশাল থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, হলমার্কের চেয়ারম্যান ও এমডি তাঁদের প্রতিষ্ঠানের বেতনভুক্ত কর্মচারী মো. জাহাঙ্গীর আলমকে আনোয়ারা স্পিনিং মিলসের মালিক এবং মীর জাকারিয়াকে ম্যাক্স স্পিনিং মিলসের মালিক সাজিয়ে ভুয়া কাগজপত্র বানিয়ে সোনালী ব্যাংক থেকে ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা তুলে নিয়ে আত্মসাৎ করেছেন।

 



মন্তব্য