kalerkantho


চ্যারিটেবল ট্রাস্ট মামলা

যুক্তিতর্ক শুনানি ফের পিছিয়েছে, পরবর্তী তারিখ ২৪ জুলাই

নিজস্ব প্রতিবেদক   

১৮ জুলাই, ২০১৮ ০০:০০



রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তর মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে বিচারাধীন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানি আবারও পিছিয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান শুনানি পিছিয়ে আগামী ২৪ জুলাই দিন ধার্য করেছেন।

খালেদা জিয়াকে গতকালও আদালতে হাজির করা হয়নি। আগের একটি ধার্য তারিখে পরোয়ানা প্রত্যাহার করায় কারাগার থেকে তাঁকে আদালতে হাজির করার নির্দেশনাও ছিল না। খালেদা জিয়ার পক্ষে আইনজীবীরা জামিনের মেয়াদ বর্ধিত করার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ২৪ জুলাই পর্যন্ত জামিনের মেয়াদ বর্ধিত করেন।

এই আদালতেই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ওই মামলার রায় ঘোষণার আগেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক শুনানি চলছিল। কিন্তু রায় ঘোষণার পর আর তাঁকে আদালতে হাজির না করায় বারবার যুক্তিতর্ক শুনানি পেছানো হচ্ছে।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৩ মার্চ ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ২৮ ও ২৯ মার্চ খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

 



মন্তব্য