kalerkantho


ডেসটিনির বিরুদ্ধে অর্থপাচার মামলা

৯ মাসের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৬ জুলাই, ২০১৮ ০০:০০



ডেসটিনি-২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিন, চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনসহ ৬৫ জনের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে করা দুটি মামলা আগামী ১৮ এপ্রিলের মধ্যে নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল রবিবার বিচারক মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারক ড. কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার মইনুল ইসলাম।

প্রায় চার হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই দুদক কলাবাগান থানায় দুটি মামলা করে। ২০১৪ সালের ৫ মে আদালতে এসব মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। এর মধ্যে ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির মামলায় ১৯ জন এবং ডেসটিনি ট্রি প্ল্যানটেশন লিমিটেডের মামলায় ৪৬ জনকে আসামি করা হয়।

প্রসঙ্গত, হাইকোর্ট ২০১৬ সালের ৩১ আগস্ট এক আদেশে মামলা দুটি নিষ্পত্তিতে ২০১৭ সালের ৩১ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দেন। তবে সময়সীমা বাড়াতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার কার্যালয়ের মাধ্যমে হাইকোর্টে আবেদন করেন ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান। এ আবেদনের ওপর গতকাল শুনানি হয়।



মন্তব্য