kalerkantho


বিএনপি মহাসচিবকে মহানগর উত্তরের ক্ষুব্ধ নেতাদের চিঠি

নিজস্ব প্রতিবেদক   

১৬ জুলাই, ২০১৮ ০০:০০



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আবার চিঠি দিয়েছেন দলের ঢাকা মহানগর উত্তর শাখার ক্ষুব্ধ নেতারা। মহানগর উত্তর বিএনপির ঘোষিত থানা কমিটিগুলো স্থগিত করে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগী ও যোগ্য নেতাদের মূল্যায়নের মাধ্যমে নতুন কমিটি ঘোষণার দাবি জানিয়ে তাঁরা এ চিঠি দিয়েছেন। গতকাল রবিবার দুপুরে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে চিঠিটি গ্রহণ করেন দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু।

কমিটি নিয়ে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক প্রতিবাদ অব্যাহত রাখায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম উল্লেখ করে মহানগর উত্তরের সভাপতি এম এ কাইয়ুমের তরফে বহিষ্কারের ভয়ভীতি দেখানোর অভিযোগও করেছেন ক্ষুব্ধ নেতারা।

উল্লেখ্য, গত ৩ জুন ঢাকা মহানগর উত্তর শাখার ২৬টি থানা ও ৫৮টি ওয়ার্ড কমিটি গঠনের পর অসন্তোষ দেখা দেয়। কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে ৬৫ সদস্যবিশিষ্ট মহানগর নেতাদের ৩২ জন একজোট হয়ে লিখিতভাবে প্রতিবাদ জানান। পরবর্তী সময়ে বিএনপি মহাসচিবের সঙ্গে ৬ দফা বৈঠক ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্যদের সুনির্দিষ্ট অভিযোগ অবহিত করে দলীয়ভাবে তা সমাধানের অনুরোধ জানান। কিন্তু দেড় মাসেও দলের তরফে কার্যকর কোনো উদ্যোগ না আসায় মহাসচিবের কাছে দ্বিতীয়বারের মতো চিঠি দিয়েছেন মহানগর নেতারা।

চিঠিতে স্বাক্ষর করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি ফেরদৌসী আহমেদ মিষ্টি, আবুল হাশেম, মোস্তাফিজুর রহমান, নবী সোলায়মান, কাজী আলী ইমাম আসাদ প্রমুখ।

 



মন্তব্য