kalerkantho


সড়ক দুর্ঘটনায় চার জেলায় নিহত ১০

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ জুলাই, ২০১৮ ০০:০০



সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের ভালুকা ও ত্রিশালে পাঁচজন ও সিলেটে তিনজনসহ চার জেলায় ১০ জন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে অন্তত ৩৩ জন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত—

ময়মনসিংহের ভালুকা ও ত্রিশালে গত শনি ও গতকাল রবিবার পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত ও তিনজন আহত হয়েছে। আহতদের ময়মনসিংহ মেডিক্যালে পাঠানো হয়েছে।

ভালুকায় নিহতরা হলেন নেত্রকোনার মদন উপজেলার মনিকা কলমশ্রী গ্রামের চন্দ্রধরের ছেলে সুশীল ও ফরিদপুরের সালথা উপজেলার দেওয়ানীকান্দা গ্রামের জাকির শেখের ছেলে কাভার্ড ভ্যানের সহকারী শফিকুল ইসলাম। সুশীল ভালুকা উপজেলার মামারিশপুরের প্রভিটা ফিড মিলের শ্রমিক ছিলেন।

এ ছাড়া ত্রিশালে নিহতরা হলেন তারাকান্দা উপজেলার সারা মনি (১০), নোয়াখালীর মাইজদী উপজেলার তৈয়বপুর এলাকার কাভার্ড ভ্যানের সহকারী রাজু (২৮) ও অজ্ঞাতপরিচয় এক নারী (৩৫)। গতকাল দুপুরে ভালুকার মল্লিকবাড়ী মোড়ে দুর্ঘটনায় মিল শ্রমিক নিহত হলে এনা পরিবহনের একটি বাস পুড়িয়ে দেয় স্থানীয় জনতা।

সিলেটের দক্ষিণ সুরমায় ট্রাকের সঙ্গে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের লালাবাজারের সাতমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারের আশিক আলীর ছেলে মাহবুবুল আলম (৩৫), জৈন্তাপুর উপজেলার ঠাকুরের মাটি গ্রামের অমল পাত্রের ছেলে কাজল পাত্র (৫৫) ও ওসমানীনগর উপজেলার তাজপুরের যতীন চক্রবর্তীর স্ত্রী শিউলি চক্রবর্তী (৫০)। মাহবুব ও কাজল ঘটনাস্থলেই নিহত হন। আহত হওয়ার পর শিউলিকে হাসপাতালে নেওয়া হলে বিকেল ৫টার দিকে তিনি মারা যান। মাহবুব মোটরসাইকেলে যাচ্ছিলেন এবং কাজল ও শিউলি বাসযাত্রী ছিলেন।

কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক সড়কে জনতা ব্যাংকের জিপের ধাক্কায় পরিমল চন্দ্র বিশ্বাস (৫৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। গতকাল দুপুরে জেলার পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের মাইজচর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত পরিমল ওই গ্রামের প্রয়াত চন্দ্র কুমার বিশ্বাসের ছেলে। গরুর ঘাস কাটার একপর্যায়ে তিনি রাস্তার পাশে বসে বিশ্রাম নিচ্ছিলেন। এ সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে তাঁকে চাপা দেয়।

মাদারীপুরের শিবচরে বাসচাপায় রাস্তার পাশে বিদ্যুতের খুঁটি স্থাপনের সময় ঠিকাদারের কর্মচারী রিপন ফকির (৩০) নিহত হন। গতকাল সকাল ৯টার দিকে উপজেলার কাঁঠালবাড়ী ঘাটে এ ঘটনা ঘটে। তিনি ওয়েস্টার্ন বিল্ডার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিক ছিলেন।



মন্তব্য