kalerkantho


ডোমার ও নাসিরনগরে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের সংঘর্ষ

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জুন, ২০১৮ ০০:০০



নীলফামারীর ডোমার উপজেলায় ও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা ও গতকাল শনিবার দুপুরে এসব ঘটনা ঘটে।

নীলফামারী প্রতিনিধি জানান, শুক্রবার সন্ধ্যায় কোস্টারিকার বিপক্ষে ব্রাজিল ২-০ গোলে জয় পাওয়ার পর ডোমার উপজেলার সদর ইউনিয়নের পানাতিপাড়া থেকে একটি আনন্দ মিছিল করা হয়। মিছিলটি নামাজিপাড়া এলাকা অতিক্রম করার সময় ওই এলাকার আর্জেন্টিনা সমর্থকরা তাদের বাঁশি বাজাতে নিষেধ করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত ১০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, গত শুক্রবার বিকেলে নাসিরনগর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের আর্জেন্টিনা সমর্থক হামিদ মিয়ার সঙ্গে একই গ্রামের ব্রাজিল সমর্থক খোকন মিয়ার কথা-কাটিকাটি হয়। এর জেরে গতকাল দুপুরে হামিদ মিয়াকে মারধর করা হয়। এ নিয়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ১০ জন আহত হয়। তাদের মধ্যে আছিয়া বেগম, হামিদ মিয়া, ইসমাইল খাঁ, আব্দুল আউয়াল ও শরিফ খাঁকে নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও গোলাপ খাঁকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাসিরনগর থানার ওসি আবু জাফর বলেন, ‘ফুটবল খেলার সমর্থন নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি।’



মন্তব্য