kalerkantho


মাথায় মল ঢেলে শিক্ষককে লাঞ্ছনা

পাবনা থেকে মামলার প্রধান আসামি গ্রেপ্তার

বরিশাল অফিস   

২৩ জুন, ২০১৮ ০০:০০



বরিশালের বাকেরগঞ্জে মাদরাসা সুপারের মাথায় মল ঢেলে লাঞ্ছিতের ঘটনার মূল হোতা ও মামলার প্রধান আসামি জাহাঙ্গীর হোসেন খন্দকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার পাবনার বেড়া থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গতকাল শুক্রবার তাঁকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে। কিন্তু তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গতকাল বিষয়টি নিশ্চিত করে বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, মামলার প্রধান আসামি জাহাঙ্গীর খন্দকার গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা থানার ওসি (তদন্ত ) আ. হকের নেতৃত্বে অভিযান চালিয়ে বৃহস্পতিবার পাবনার বেড়া থানাধীন এলাকা থেকে জাহাঙ্গীর খন্দকারকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে ওই দিন গভীর রাতে বরিশালে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, গত ১১ মে ফজরের নামাজের পর মাওলানা আবু হানিফা মসজিদ থেকে বের হলে তাঁর পথরোধ করে দুর্বৃত্তরা মাথায় মল ঢেলে লাঞ্ছিত করে। যার ভিডিওচিত্র দুর্বৃত্তরাই ধারণ করে ফেসবুকে ছেড়ে দেয়। সেই ভিডিও ভাইরাল হওয়ার পর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। এরপর গত ১৩ মে আবু হানিফা বাদী হয়ে আটজনের নাম উল্লেখ ও আরো পাঁচ-ছয়জনকে অজ্ঞাতপরিচয় আসামি করে বাকেরগঞ্জ থানায় একটি মামলা করেন।

মামলায় অভিযুক্তরা হলো—জাহাঙ্গীর খন্দকার, জাকির হোসেন জাকারিয়া, মো. মাসুম সরদার, মো. এনামুল হাওলাদার, মো. রেজাউল খান, মো. মিনজু, সোহেল খন্দকার ও মিরাজ হোসেন।



মন্তব্য