kalerkantho


চট্টগ্রামের ‘বদর শাহ পুকুর’ সংস্কারের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

২৩ জুন, ২০১৮ ০০:০০



চট্টগ্রামের ঐতিহাসিক ‘বদর শাহ পুকুর’ সংস্কার ও আধুনিকায়নের উদ্যোগ নিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ প্রকল্পে ব্যয় ধরা হয়েছে দুই কোটি ৬৪ লাখ টাকা। আগামী ১৫ জুলাই থেকে প্রকল্পের কাজ শুরু হবে।

গতকাল শুক্রবার দুপুরে শাহ সুফি হজরত আমানত খানের (রহ.) মাজার মোতোয়ালির বাসভবনে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান। এ প্রকল্পের আওতায় বদর পুকুর সংস্কার, পুকুরের চারপাশে ওয়াকওয়ে, বসার স্থান, গাছগাছালি রোপণ, চারটি পুকুর ঘাট, পুকুরের মাঝখানে সুদৃশ্য ফোয়ারা নির্মাণ, চারদিকে ড্রেনেজব্যবস্থা, দর্শনার্থীদের নিরাপত্তা, সোলার প্যানেল স্থাপন, বদর শাহ মাজার সংলগ্ন স্থানে টাইলস প্রতিস্থাপন, রাস্তা ও টয়লেট নির্মাণ, আলোকায়ন এবং সুপেয় পানি সরবরাহ ব্যবস্থা অন্তর্ভুক্ত করা হয়েছে।

মতবিনিময়কালে সংসদ সদস্য আশেক উল্লাহ চৌধুরী, আওয়ামী লীগ নেতা নিয়াজ মোর্শেদ এলিট, মুক্তিযোদ্ধা এনামুল হক, হজরত শাহ সুফি আমানত খানের (রহ.) মাজার মোতোয়ালি এফ কিউ খান, বেলায়েত উল্লাহ খান, শওকত আলী খান, আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী, সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদুল আলম, মোহাম্মদ দিদারুল আলম, মহিউদ্দিন শাহ, জানে আলম, হাবিব উল্লাহ, এজাজ মিয়া, বাবলু মিয়া, বশর, সাদ্দাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 



মন্তব্য