kalerkantho


মোবাইল কোর্ট পেলেন ৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক   

২০ জুন, ২০১৮ ০০:০০



ভ্রাম্যমাণ আদালত বা মোবাইল কোর্ট পরিচালনার জন্য ৯ কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তাঁদের মধ্যে আটজন উপসচিব ও একজন সিনিয়র সহকারী সচিব। গতকাল মঙ্গলবার এসংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

‘দ্য কোড অব ক্রিমিন্যাল প্রসিডিউর, ১৮৯৮’ ও ‘মোবাইল কোর্ট আইন, ২০০৯’ অনুযায়ী তাঁদের এই ক্ষমতা দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বপ্রাপ্তরা হচ্ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব কাজী আবেদ হোসেন ও মো. মোখলেছুর রহমান। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব মো. ছিদ্দিকুর রহমান, মো. জিল্লুর রহমান, শ্যামলী নবী, সাবরিনা শারমিন জাহান, মো. আব্দুল ওয়াদুদ, নূর আলম এবং একই মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ নজরুল ইসলাম।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বপ্রাপ্তরা ‘দ্য গভর্নমেন্ট অ্যান্ড লোকাল অথরিটি ল্যান্ডস অ্যান্ড বিল্ডিং (রিকভারি অব পজিশন অর্ডিন্যান্স, ১৯৭০)’ বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। আর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বপ্রাপ্তরা ‘বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন, ২০১৩’-এর ৩২ ও ৩৫ ধারা বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মোবাইল কোর্ট পরিচালনার আগে সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটকে জানাবেন।



মন্তব্য