kalerkantho


মোস্তাফা জব্বার বললেন

মানবসম্পদ তৈরিতে দক্ষতা উন্নয়নের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুন, ২০১৮ ০০:০০



ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আধুনিক প্রযুক্তিনির্ভর প্রশিক্ষিত মানবসম্পদ তৈরি করতে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনে দক্ষতা উন্নয়নের বিকল্প নেই।গতকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনে দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের বড় সম্পদ তরুণ প্রজন্ম। তারা অত্যন্ত মেধাবী।আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় তাদের মেধাকে কাজে লাগাতে উপযুক্ত পরিবেশ ও সুযোগ সৃষ্টি করা জরুরি।’ ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের প্রকল্প পরিচালক কে এম আবদুল ওয়াদুদ এবং উপপ্রকল্প পরিচালক শেখ খলিলুর রহমান।পরে মন্ত্রী আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন। পাঁচ মাসব্যাপীএ প্রশিক্ষণে প্রথম দফায় বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৬৩০ জন শিক্ষার্থী অংশ নেয়। মোবাইল গেম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে ১৬ হাজার ১০০ জন তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেওয়া হবে।

উল্লেখ্য, তথ্য-প্রযুক্তি খাতের স্থানীয় বাজার সম্প্রসারণ ও আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্য প্রস্তুত করার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন তৈরির ওপর দেশব্যাপী বিনা মূল্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।



মন্তব্য