kalerkantho


পদ সংরক্ষণ নিয়ে ক্ষোভ সচিবালয়ে

নিজস্ব প্রতিবেদক   

১১ জুন, ২০১৮ ০০:০০



সচিবালয়ের প্রশাসনিক কর্মকর্তা (এও) ও ব্যক্তিগত কর্মকর্তাদের (পিও) পদ সংরক্ষণসংক্রান্ত আদেশ জারি ও  তা বাতিল বিষয়ে অসন্তোষ ছড়িয়ে পড়েছে। গতকাল রবিবার সংশ্লিষ্ট তিনটি সংগঠনের ব্যানারে পদ সংরক্ষণের দাবি নিয়ে নেতারা দেখা করেছেন জনপ্রশাসন সচিবের সঙ্গে। সমস্যা সমাধানে একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে সাত সদস্যের একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়, গত ২২ মে ক্যাডার বহির্ভূতদের জন্য ১১১টি পদ সংরক্ষণসংক্রান্ত আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ১০ দিনের মধ্যে আদেশটি বাতিল করা হয়। এতে সচিবালয়ে কর্মরত এও-পিওদের মধ্যে পদোন্নতি বঞ্চিত হওয়ার শঙ্কায় ক্ষোভ ছড়িয়ে পড়ে। পদ সংরক্ষণের দাবিতে গতকাল সকালে বাংলাদেশ সচিবালয় পার্সোনাল অফিসার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ সচিবালয় অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার্স অ্যাসোসিয়েশনের ব্যানারে শতাধিক কর্মকর্তা যান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খানের সঙ্গে দেখা করতে। তাঁদের নেতৃত্ব দেন মো. গোলাপ মিয়া, এস এম ফরিদ আহম্মেদ, এনামুল হক প্রমুখ।

একই দাবিতে দুপুর ১২টায় বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ ও এও-পিও লিয়াজোঁ কমিটির ব্যানারে সমসংখ্যক কর্মকর্তা জনপ্রশাসন সচিবের সঙ্গে দেখা করেন। এই গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মুহা বদরুল হায়দার, মহাসচিব রুহুল আমীন, বাংলাদেশ সচিবালয় পার্সোনাল অফিসার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব মুশফিক শাহ এবং এও-পিও লিয়াজোঁ কমিটির মহাসচিব হেলাল উদ্দিন প্রমুখ।



মন্তব্য