kalerkantho


শাকিব খানকে অব্যাহতির বিরুদ্ধে রিভিশন সেই অটোরিকশাচালকের

হবিগঞ্জ প্রতিনিধি   

১১ জুন, ২০১৮ ০০:০০



মানহানি ও প্রতারণার মামলার দায় থেকে নায়ক শাকিব খানকে ম্যাজিস্ট্রেট আদালত অব্যাহতি দেওয়ায় এর বিরুদ্ধে উচ্চতর আদালতে রিভিশন করেছেন মামলাটির বাদী অটোরিকশাচালক ইজাজুল মিয়া। হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আমজাদ হোসেন রিভিশন গ্রহণ করে নিম্ন আদালতের মূল নথি তলব করেছেন।

একটি চলচ্চিত্রের কাহিনিতে নায়ক শাকিব খানের যে ফোন নম্বর ব্যবহার করা হয়েছিল, তা মিলে গিয়েছিল ইজাজুল মিয়ার ফোন নম্বরের সঙ্গে। শাকিব খানের অসংখ্য ভক্ত, বিশেষ করে নারী ভক্তদের ফোন আসতে থাকে ওই ফোন নম্বরে। এতে জীবন অতিষ্ঠ হয়ে ওঠে ইজাজুল মিয়ার। তাঁর স্ত্রী শিশুকন্যাকে নিয়ে বাপের বাড়িতে চলে যান। সিএসজির মালিক তাঁর ফোন সব সময় ব্যস্ত পেয়ে তাঁকে চাকরি থেকে বাদ দেন। এ পরিস্থিতিতে গত ২৯ অক্টোবর ৫০ লাখ টাকার মানহানির অভিযোগ এনে মামলাটি করেছিলেন ইজাজুল মিয়া। তার আগের দিন বানিয়াচং থানায় ‘রাজনীতি’ নামের ওই চলচ্চিত্রের প্রযোজক আশফাক আহমেদ ও পরিচালক বুলবুল বিশ্বাসের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন।

গতকাল রবিবার রিভিশনের শুনানিতে ইজাজুল মিয়ার পক্ষে সিনিয়র আইনজীবী ত্রিলোক কান্তি চৌধুরী বিজন বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। মামলার অন্যতম প্রধান আসামি। তাঁকে বাদ দিয়ে প্রতিবেদন দাখিল করা হয়েছে, সেই প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিলেও নিম্ন আদালতের ম্যাজিস্ট্রেট তা গ্রহণ করেননি। বাদীপক্ষের মূল আইনজীবী এম এ মজিদ বলেন, সাধারণত যেকোনো মামলার প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিলে তা পুনঃতদন্তের আদেশ দেওয়া হয়। কিন্তু নিম্ন আদালতের ম্যাজিস্ট্রেট শম্পা জাহান নারাজি আবেদন নামঞ্জুর করে সিনেমাটির পরিচালক ও প্রযোজককে আসামি শ্রেণিভূক্ত করে শাকিব খানকে অব্যাহতি দিয়েছেন। প্রসঙ্গত, গত ১০ মে আলোচিত এই মামলার তদন্ত প্রতিবেদনের ওপর নারাজির শুনানি অনুষ্ঠিত হয়েছিল।

 



মন্তব্য